May 2, 2024, 11:16 pm
সর্বশেষ:
মাদ্রাসার বরাদ্দকৃত অর্থ আত্মসাত করেছে অধ্যক্ষ মেঘনায় বিএনপি থেকে বহিস্কৃত প্রার্থীর পক্ষে কাজ করায় একাধিক নেতাকে কারণ দর্শানোর নোটিশ দুদকের পরিচালক থেকে মহাপরিচালক পদে পদন্নোতি পেলেন শিরিন পারভীন উপজেলা পরিষদ নির্বাচন মন্ত্রী–এমপিদের চাপে মাঠ প্রশাসন,  স্পিকারকে চিঠি দেবে ইসি মেঘনায় পাকের ঘরে রাতে আগুন দিয়েছে দূর্বৃত্তরা মেঘনায় ফেসবুক ‘ফেক’ আইডির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর অভিযোগ শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজে অনিয়মের সত্যতা পেয়েছে দুদক মহিলা ভাইস চেয়ারম্যান পদে হেট্ট্রিক করতে ভোটারের দ্বারেদ্বারে শিরিন মেঘনায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় জনাকীর্ণ কমিউনিটি ক্লিনিক ভবনে চলছে কার্যক্রম

করোনায় মৃত্যুর মিছিল : এখুনি ভাবুন, কি করবেন ।

১১ এপ্রিল ২০২০, বিন্দুবাংলা টিভি. কম, শামীম আজগর :

সারাবিশ্বে করোনা ভাইরাসের সংক্রমণে সৃষ্ট কোভিড-১৯ রোগে মৃত্যুর সংখ্যা ১,০০,০০০(এক লক্ষ) ছাড়িয়েছে!!! কি ভাবছেন-ভুল দেখছেন??? না, সংখ্যাটি ভুল বা টাইপিং মিসটেক নয়!!! হ্যাঁ, এটাই সত্য!!! এখন পর্যন্ত মাত্র ১,০০,০০০+ মানুষ মারা গেছেন! এবং আরো সত্য যে- এর মধ্যে প্রথম ৫০,০০০ মানুষ মারা গেছে ৮৩ দিনে এবং শেষ ৫০,০০০ মানুষ মারা গেছে মাত্র ৮ দিনে!!!!! হ্যাঁ, মাত্র সর্বশেষ ৮ দিনে!!!! তার মানে কি বুঝতে পারছেন???? আগামী ১৫ দিন বা ১ মাসের মধ্যে এ সংখ্যাটা কোথায় গিয়ে দাঁড়াবে- একবার চিন্তা করে দেখুন তো!!!

আরো জানতে চান-

এ এক লক্ষের উপরে যারা মারা গেছেন- তাদের আত্মীয়-স্বজন তাদের শেষ দেখা তো দূরের কথা, লাশটাও দেখতে পারেননি তারা!!! অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি করার পর রোগি শুধু যন্ত্রণাই পেয়েছে- কিন্তু কাউকে দেখতে পায়নি!!! অসহ্য যন্ত্রণায় কাতরাতে কাতরাতে কখন যে মৃত্যুর কোলে ঢলে পড়েছে- তার স্বজনরা জানতেও পারেনি!!! হাসপাতাল কর্তৃপক্ষ শুধু তার স্বজনদের একটা মেসেজ পাঠিয়েছে- আপনাদের রোগী মারা গেছে এবং তাকে দাফন করা হয়েছে!!! তার স্বজন তার জানাজা বা সৎকারটুকু করার সুযোগও পেলোনা!!!

হ্যাঁ, এটাই একজন করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর শেষ পরিণতি!!! আমি-আপনি বা আমাদের কোন আত্মীয়-স্বজন যদি করোনা ভাইরাসে আক্রান্ত হই- তাহলে আমাদের শেষ পরিণতিও উপরের এক লক্ষ+ মৃত্যুবরণকারী রোগীর মতই হবে!!! শুধু তাই নয়- আপনি একা মরবেননা তো!!! করোনা ভাইরাসে কেউ একা আক্রান্ত হয়না- আপনি আক্রান্ত হলেই খুব সহজেই আপনার বাবা-মা-ভাইবোন-প্রিয়জনসহ পরিবারের সবাইকেই আক্রান্ত করবেন এবং সবাই মিলে একসাথেই মরবেন!!! ভালো তো- ভালো না!!!!!!!!

তাই এখুনিই ভাবুন- কি করবেন?
ঘরে থাকবেন- নাকি বাহিরে বের হয়ে সহজেই করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে পরিবারের সবাইকে নিয়ে অসহ্য যন্ত্রণা সহ্য করে করুন মৃত্যু বরণ করবেন।

‘ঘরে_থাকুন_সুস্থ_থাকুন_ভালো_থাকুন ‘

লেখক পরিচিতি-
শামীম আজগর
সিনিয়র সহকারী সচিব, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা