April 27, 2024, 3:22 am

পূর্বাঞ্চল ও পশ্চিমাঞ্চল রেলওয়েতে দুদকের অভিযান

বিপ্লব সিকদার।।

পূর্বাঞ্চল ও পশ্চিমাঞ্চল রেলওয়ের বিভিন্ন কেনাকাটায় বাজার মূল্য থেকে কয়েকগুণ বেশি দেখিয়ে সরকারি অর্থ আত্মসাতের অভিযোগে আজ বৃহস্পতিবার (২৮ মার্চ) চট্টগ্রাম-১ ও রাজশাহী জেলা কার্যালয় থেকে দুদকের এনফোর্স মেন্ট টিম দুটি পৃথক অভিযান পরিচালনা করেন।এছাড়া ৩ টি দপ্তরে পত্র প্রেরণ করা হয়েছে দুদকের জনসংযোগ কর্মকর্তা, উপ পরিচালক মো.আকতারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। দুদক সূত্রে জানা যায়
পূূর্বাঞ্চল রেলওয়ের কেনাকাটায় অনিয়মের অভিযোগে দুদক, সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-১ হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।

 

অভিযানকালে টিম রেলওয়ে পূর্বাঞ্চলের জেনারেল ম্যানেজারের সাথে সাক্ষাতপূর্বক লিফটিং জ্যাক, ড্রিলিং মেশিন এবং কাটিং জ্যাক ক্রয় সংক্রান্ত ডকুমেন্টস সংগ্রহ করে। প্রাথমিক পর্যালোচনায় অত্যন্ত উচ্চ মূল্যে পণ্যগুলো ক্রয় করা হয়েছে মর্মে টিমের নিকট প্রতীয়মান হয়। অত:পর টিম বৈদ্যুতিক প্রকোশলীর কার্যালয় থেকে এলইডি লাইট এবং এলইডি ল্যাম্প কেনার তথ্য সংগ্রহ করে। এলইডি লাইটসমূহের ক্রয়মূল্যও অসংগতিপূর্ণ মর্মে টিমের নিকট প্রতীয়মান হয়। সংগৃহীত রেকর্ডপত্র পূর্নাঙ্গরূপে যাচাই করে টিম কমিশন বরাবর বিস্তারিত প্রতিবেদন দাখিল করবে। অপরদিকে পশ্চিমাঞ্চল রেলওয়ের কেনাকাটায় অনিয়মের অনুরূপ অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, রাজশাহী হতে অপর একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে টিম মহাব্যবস্থাপক (পশ্চিম), বাংলাদেশ রেলওয়ে, রাজশাহী -এর সাথে সাক্ষাৎ করে অভিযোগ সংশ্লিষ্ট রেকর্ডপত্র সংগ্রহ করে এবং সংশ্লিষ্টদের বক্তব্য গ্রহণ করে। রেকর্ডপত্র ও বক্তব্য পর্যালোচনায় প্রাথমিকভাবে অভিযোগের সত্যতা রয়েছে মর্মে টিমের নিকট প্রতীয়মান হয়। রেকর্ডপত্র বিস্তারিত পর্যালোচনাপূর্বক টিম কমিশন বরাবর প্রতিবেদন দাখিল করবে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা