October 18, 2024, 4:27 am
সর্বশেষ:
মেঘনায় টিসিবির পন্য ক্রয় করতে এসে পদদলিত হয়ে বাড়ি ফিরলেন নারী স্টেশন পরিচ্ছন্ন রাখতে সহযোগিতা চাইলেন পশ্চিমাঞ্চল রেলওয়ের জিএম মেঘনায় অটোরিকশা চুরি মেঘনায় দুটি কলেজের ফলাফলে ক্ষুব্ধ মেঘনাবাসী কক্সবাজার সমুদ্রসৈকতে দেশের বৃহত্তম প্রতিমা বিসর্জন চিলমারীতে হস্তান্তরের আগেই ব্রহ্মপুত্রের পেটে যাচ্ছে আবাসন প্রকল্পের ঘর ১২ বছর আগে মিছিলে হামলা: সাবেক অর্থমন্ত্রী মাহমুদ আলীসহ ৩৯ জনের নামে মামলা আগামীর বাংলাদেশ হবে ইসলামের, নেতৃত্ব দেবে জামায়াত: মতিউর রহমান আকন্দ রিমান্ড শেষে সাবেক মুখ্য সচিব আজাদ ও আ.লীগ নেতা হুমায়ুন কারাগারেরিমান্ড শেষে সাবেক মুখ্য সচিব আজাদ ও আ.লীগ নেতা হুমায়ুন কারাগারে সিলেটে অজ্ঞাত গাড়ির ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

উখিয়ায় দেশি-বিদেশি অস্ত্রসহ র‍্যাবের হাতে আরসার ৩ সদস্য আটক

 

কক্সবাজার সংবাদদাতা।।

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা আশ্রয়শিবিরে অভিযান চালিয়ে দেশি-বিদেশি অস্ত্রসহ মিয়ানমারের সশস্ত্র সংগঠন রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) তিন সদস্যকে আটক করা হয়েছে। গতকাল মঙ্গলবার উপজেলার ৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্প থেকে তাঁদের আটক করে র‍্যাব।

আটক ব্যক্তিরা হলেন, আরসার জোন কমান্ডার ও ৪ নম্বর ক্যাম্পের বাসিন্দা হাফেজ কামাল (৩৫), তাঁর দেহরক্ষী আনসার উল্লাহ (২০) ও পালংখালী ১৮ নম্বর ক্যাম্পের বাসিন্দা মোহাম্মদ সাইফুল।

আজ বুধবার দুপুরে র‍্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেন এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানিয়েছেন।

লে. কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেন বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গতকাল মঙ্গলবার সন্ধ্যায় পালংখালী রোহিঙ্গা বাজার এলাকায় অভিযান চালিয়ে আরসার সদস্য সাইফুলকে আটক করা হয়। তাঁর দেওয়া তথ্যের ভিত্তিতে রাতে ৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের একটি আস্তানায় অভিযান চালিয়ে আরসার জোন ও কিলিং কমান্ডার হাফেজ কামাল ও তাঁর দেহরক্ষী আনসার উল্লাহকে আটক করা হয়।

সাজ্জাদ হোসেন আরও বলেন, এ সময় তাঁদের কাছ থেকে একটি বিদেশি জি-৩ রাইফেল, একটি দেশীয় তৈরি এলজি এবং সাত রাউন্ড গুলি ও একটি খালি কার্তুজ উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাঁরা মিয়ানমারের সন্ত্রাসী সংগঠন আরসার সঙ্গে সংশ্লিষ্ট থেকে খুন, অপহরণসহ বিভিন্ন সন্ত্রাসী কার্যক্রমে জড়িত থাকার বিষয়ে তথ্য দিয়েছেন।

র‍্যাবের অধিনায়ক বলেন, সম্প্রতি রোহিঙ্গা ক্যাম্পে সংঘটিত হত্যা, গুম, অপহরণ ও অগ্নিকাণ্ডের নেপথ্যে আরসার কিলিং গ্রুপ কমান্ডার ও ক্যাম্প-১৭–এর জোন কমান্ডার হাফেজ কামাল জড়িত থাকার অভিযোগ রয়েছে। তাঁদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

র‍্যাব জানায়, সম্প্রতি অভিযান চালিয়ে রোহিঙ্গা ক্যাম্প থেকে আরসার বিভিন্ন পর্যায়ের ১১৮ জন কমান্ডার ও সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁদের কাছ থেকে ৫৩.৭১ কেজি বিস্ফোরক, পাঁচটি গ্রেনেড, তিনটি রাইফেল গ্রেনেড, ১০টি দেশীয় তৈরি হ্যান্ড গ্রেনেড, ১৫টি বিদেশি আগ্নেয়াস্ত্র, ৫৭টি দেশীয় আগ্নেয়াস্ত্র, ১৮৩টি গুলি/কার্তুজ, ৬৭টি খালি খোসা, চারটি হাতবোমা, চারটি আইডি ও ৪৮টি ককটেল উদ্ধার করা হয়।


আপনার মতামত লিখুন :

মন্তব্য বন্ধ আছে।


ফেসবুকে আমরা