May 28, 2024, 9:47 am
সর্বশেষ:
সেনাবা‌হিনীর বিরুদ্ধে উদ্দেশ‌্য প্রণোদিতভাবে প্রতিবেদন প্রচার করা হচ্ছে : সেনাপ্রধান আগামীকাল মেঘনা উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানদের শপথ কুলিয়ারচর রেলওয়ে স্টেশনে ১ দালাল আটক, ১০ হাজার টাকা জরিমানা দুর্নীতি প্রতিরোধ কমিটি হয়ে গেলে এ বিশিষ্ট নাগরিকদের আর পাওয়া যায় না : দুদক চেয়ারম্যান সাবেক আইজিপি বেনজীরের সম্পত্তি ক্রোকের নির্দেশ সাবেক সহকারী কর কমিশনারের নামে মামলা করেছে দুদক মেঘনায় সেলাই মেশিন ও হুইল চেয়ার বিতরণ নদী খননের বালু বিক্রি করে সরকারি কোষাগারে আসতে পারে শতকোটি টাকা শনাক্তের পরও নিষিদ্ধ ঘনচিনি খালাসের সত্যতা পেয়েছে দুদক উপকর কমিশনারসহ তিন জনের নামে দুদকের মামলা

ড. কামাল সভাপতি সাধারণ সম্পাদক রেজা কিবরিয়া

৬ মে ২০১৯,বিন্দুবাংলা টিভি .কম,ডেস্ক রিপোর্ট:

ড. কামাল হোসেন পুনরায় সভাপতি হলেও মোস্তফা মহসীন মন্টুকে বাদ দিয়ে দলে নতুন যোগ দেয়া ড. রেজা কিবরিয়াকে গণফোরামের সাধারণ সম্পাদক করা হয়েছে। গত নির্বাচনের আগে দলে যোগ নিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের হয়ে নির্বাচনে অংশ নেন অর্থনীতিবিদ ড. রেজা কিবরিয়া। আওয়ামী লীগ নেতা সাবেক অর্থমন্ত্রী এ এম এস কিবরিয়া তনয় রেজা কিবরিয়া গণফোরামে যোগ দেয়ার পর থেকে দলে সক্রিয় ভূমিকা রাখছেন। ড. রেজা কিবরিয়া গত ৩০ ডিসেম্বরের জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে গণফোরামে যোগ দেন। এরপর জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়ে পরাজিত হন। গতকাল বিকালে জাতীয় প্রেস ক্লাবে গণফোরামের নতুন কমিটি ঘোষণা করেন ড. কামাল হোসেন। নতুন কমিটিতে নির্বাহী সভাপতি হয়েছেন, আওয়ামী লীগের সাবেক তথ্য প্রতিমন্ত্রী অধ্যাপক আবু সায়ীদ। এছাড়া আগের কমিটিতে থাকা এডভোকেট সুব্রত চৌধুরী পুনরায় নির্বাহী সভাপতি হয়েছেন। মোস্তফা মহসীন মন্টুকে ১নম্বর সদস্য রাখা হয়েছে। একই সঙ্গে ১৩ সদস্যের সভাপতি পরিষদের নাম ঘোষণা করা হয়। এর মধ্যে দলীয় সিদ্ধান্ত অমান্য করে সংসদ সদস্য হিসেবে শপথ নেয়া মোকাব্বির খানও আছেন। সভাপতি পরিষদে যারা আছেন তারা হলেন, এডভোকেট এ.এইচ.এম খালেকুজ্জামান, অধ্যাপক আবু সাইয়িদ, এডভোকেট আব্দুল আজিজ, মফিজুল ইসলাম খান কামাল, এডভোকেট সুব্রত চৌধুরী, এডভোকেট মোকাবি¦র খান, মেজর জেনারেল (অব.) আমসা আমিন, এডভোকেট জগলুল হায়দার আফ্রিক, এডভোকেট মহসিন রশীদ, এডভোকেট শান্তিপদ ঘোষ, এডভোকেট আ.ও.ম শফিক উল্লাহ, মেসবাহ উদ্দীন এবং এডভোকেট মোহাম্মদ জানে আলম।
গত ২৭ এপ্রিল গণফোরামের কাউন্সিল অনুষ্ঠিত হয়। সেখানেই কাউন্সিলররা এই নেতৃত্ব নির্ধারণ করেন বলে সংবাদ সম্মেলনে জানানো হয়। ড.কামাল হোসেনের অনুমতিক্রমে এডভোকেট সুব্রত চৌধুরী ১শ’ ১১ সদস্যের কমিটি ঘোষনা করেন।
সুব্রত চৌধুরী বলেন, এই কমিটি একবছর দায়িত্ব পালন করবে। এই সময়ের মধ্যে একটি কাউন্সিল করে কমিটি পূর্ণাঙ্গ করা হবে। সংবাদ সম্মেলনের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ড. কামাল হোসেন। এরপর নব নির্বাচিত নতুন সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া বক্তব্য দেন। সংবাদ সম্মেলন দলটির সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু, প্রশিক্ষন বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম পথিকসহ অনেক কেন্দ্রীয় নেতা অনুপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে সুব্রত চৌধুরী ছাড়াও অধ্যাপক আবু সাইয়িদ, রেজা কিবরিয়া, জগলুল হায়দার আফ্রিক, মহসীন রশিদ, মোশতাক হোসেন, মেজবাহ উদ্দিন আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা