October 24, 2024, 11:29 pm
সর্বশেষ:

হোমনায় ফ্রান্সে মহানবীর ব্যাঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে সমাবেশ অনুষ্ঠিত।

৩ নভেম্বর ২০২০, বিন্দুবাংলা টিভি. কম,
সৈয়দ আনোয়ার,হোমনা,কুমিল্লা :
হোমনায় স্বেচ্ছায় রক্তদান সংগঠন মুক্ত জীবন ও মানবতার তরী সংগঠণের যৌথ উদ্যোগে ফ্রান্সে হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

গতকাল সোমবার কুমিল্লার হোমনার স্বেচ্ছায় রক্তদান সংগঠন (মুক্ত জীবন) ও বাঞ্ছারামপুর উপজেলার স্বেচ্ছায় রক্তদান সংগঠন (মানবতার তরী) এর উদ্যোগে, ফ্রান্সে হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। সকাল আটটায় হোমনা বাঞ্ছারামপুর উপজেলা সংযোগ সেতু শেখ হাসিনা তিতাস সেতু (ওয়াই ব্রিজ) সংলগ্ন জিরো পয়েন্টে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
এতে হোমনা ও বাঞ্ছারামপুর উপজেলার বিভিন্ন মাদ্রাসা, মসজিদ,স্কুল,কলেজ শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র শিক্ষক সাধারণ জনগণ সহ কয়েক হাজার লোকের সমাগম হয়।

বিক্ষোভ মিছিলটি শান্তিপূর্ণ ভাবে বাঞ্ছারামপুর ও হোমনা উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে শেখ হাসিনা তিতাস সেতু সংলগ্ন জিরো পয়েন্টে এসে মিলিত হয়। মানবতার তরী সংগঠনের সভাপতি ডাঃ আরিফুল মাসুম ও মুক্ত জীবনের সভাপতি আবু সাঈদ এর যৌথ সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন।
মাওঃ মোতালিব খাঁন,মুহতামিম রামপুর(রহমতপুর) এমদাদুল উলুম মাদ্রাসা,মাওঃ মুফতী মিযানুল বারী মুহতামিম চরলহনীয়া মাদ্রাসা,মাওঃ অালী অাজ্জম মহেব্বী প্রতিষ্ঠাতা পরিচালক হাসান-হোসেন (রাঃ) দ্বীনিয়া মাদ্রাসা( ভুরভুরিয়া), মাওঃ মাঈদুদ্দিন আল আযাদী খতিব, ঝুনারচর পশ্চিম পাড়া বড় মসজিদ, হাফেজ মাওঃ আবু বকর সিদ্দীক খতিব রামকৃষ্ণপুর হাই স্কুল জামে মসজিদ, মাওঃ হাসান চিশতী খতিব, ভুরভুরিয়া হাই স্কুল জামে মসজিদ, মাওঃ শফিকুল ইসলাম সাধারন সম্পাদক চান্দের চর ইউপি ইসলামী আন্দোলন বাংলাদেশ, মাওঃ সিরাজুল ইসলাম শিক্ষক, বাশগাড়ী মাদ্রাসা, মোঃ শাকিব (ছাত্র) ভুরভুরিয়া হাসান হোসেন দ্বীনিয়া মাদ্রাসা সহ সর্বস্তরের তৌহিদী জনতা।

এসময় বক্তারা মহানবী হযরত মোহাম্মদ (সঃ) কে নিয়ে ফান্সের ব্যঙ্গচিত্র প্রদর্শনীর তীব্র প্রতিবাদ জানিয়ে বলেন।কোটি কোটি মুসলমানের বিস্বাস, ভালবাসা, ধর্মীয় অনুভূতিতে ফ্রান্স যে অাঘাত করেছে তার জন্য অনতিবিলম্বে ক্ষমা চাইতে হবে। ফ্রান্স থেকে অামাদানীকৃত সকল পণ্য বর্জনের অাহব্বান জানিয়ে বক্তারা বাংলাদেশে ধর্মবর্ণ নির্বিশেষে সকলকে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় চলার অনুরুধ জানান। এসময় তারা অারো বলেন সকলকে সচেতন সজাগ থাকতে হবে,কেউ যেন বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট না করতে পারে। এসময় বক্তারা সরকারের দৃষ্টি অাকর্ষণ করে ফ্রান্সের রাষ্ট্র দ্রুতকে দ্রুত প্রত্যাহারের জোর দাবী জানান।

সমাবেশ শেষে মুহতামিম মাওঃ মোতালব খাঁন অাখেরী দোয়ার মাধ্যমে সমাপ্তি ঘোষনা করেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা