May 17, 2024, 11:58 am
সর্বশেষ:
উপকর কমিশনারসহ তিন জনের নামে দুদকের মামলা মেঘনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স : ৭ চিকিৎসক বদলি ও দায়িত্বশীলতা অতিরিক্ত ডিআইজি শিমুলের বিরুদ্ধে অনুসন্ধান শুরু করেছে দুদক দুই পাসপোর্ট অফিসে দুদকের দুটি পৃথক অভিযান মেঘনা উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান তাজুল ইসলাম সম্ভাবনার ‘মেঘনা’ ও জনপ্রতিনিধি নির্বিঘ্নে সবাই ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিবেন : অধ্যক্ষ আব্দুল মজিদএমপি মেঘনায় উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে জেলা প্রশাসকের মতবিনিময় মাদ্রাসার বরাদ্দকৃত অর্থ আত্মসাত করেছে অধ্যক্ষ মেঘনায় বিএনপি থেকে বহিস্কৃত প্রার্থীর পক্ষে কাজ করায় একাধিক নেতাকে কারণ দর্শানোর নোটিশ

পাচারকারী খালাস পাওয়ায় পদক ফেরত দিলেন পুলিশ

২২ ডিসেম্বর ২০২০, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্টঃ

গ্রেফতার বিজেপি নেতাসহ সাত মাদক পাচারকারী আদালতে বেকসুর খালাস পাওয়ায় সাহসিকতার পদক ফিরিয়ে দিয়েছেন ভারতের মণিপুর পুলিশের এএসপি থৌওনাজম বৃন্দা। এ সংক্রান্ত একটি চিঠি রাজ্যের মুখ্যমন্ত্রী এন বীরেন সিংকেও পাঠিয়েছেন তিনি।

এক বিবৃতিতে তিনি বলেন, আমার মনে হয়েছে আমি নিজের দায়িত্ব ঠিকভাবে পালন করতে পারিনি। এই পদক বা সম্মান পাওয়ার যোগ্য আমি নই। তাই আমার এই পদকটি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ফেরত দিলাম।

ভারতের উত্তর–পূর্বের এই রাজ্যে দীর্ঘদিন ধরেই বাড়ছিল মাদক পাচারকারীদের ব্যবসা। তা রুখতেই ‘ওয়ার এগেইনস্ট ড্রাগস’ কর্মসূচি নেয় মণিপুর সরকার। এরপর মাদক ব্যবসায়ীদের ছত্রভঙ্গ করে দেয় মণিপুর পুলিশ। যার নেতৃত্বে ছিলেন থৌওনাজম বৃন্দা। বন্ধ হয়ে যায় মাদক ব্যবসা।

এমন সাহসিকতার জন্য ২০১৮ সালের ১৩ আগস্ট খোদ মুখ্যমন্ত্রী এন বীরেন সিংয়ের হাত থেকে সাহসিকতার জন্য ‘চিফ মিনিস্টার পুলিশ মেডেল’ পান বৃন্দা। এমনকি অ্যাডিশনাল সুপারিনডেন্ট পদেও উন্নতি হয় তার। সেই সময় সাত মাদক পাচারকারীকে গ্রেফতার করেন থৌওনাজম বৃন্দা। তাদের মধ্যে ছিল এক বিজেপি নেতাও। যা নিয়ে রাজ্যে যথেষ্ট হৈ চৈ পড়ে যায়।

গ্রেফতার হওয়া ওই সাতজনকে সম্প্রতি বেকসুর খালাসের আদেশ দিয়েছেন ইম্ফলের বিশেষ আদালত। জানানো হয়, অভিযুক্তদের বিরুদ্ধে উপযুক্ত তথ্যপ্রমাণ নেই এবং পুলিশের তদন্তে খুশি নয় আদালতও। সেজন্যই তাদের ছেড়ে দেয়া হয়। এরপরই নিজের পদক ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেন থৌওনাজম বৃন্দা।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা