May 3, 2024, 10:09 pm
সর্বশেষ:
মেঘনায় উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে জেলা প্রশাসকের মতবিনিময় মাদ্রাসার বরাদ্দকৃত অর্থ আত্মসাত করেছে অধ্যক্ষ মেঘনায় বিএনপি থেকে বহিস্কৃত প্রার্থীর পক্ষে কাজ করায় একাধিক নেতাকে কারণ দর্শানোর নোটিশ দুদকের পরিচালক থেকে মহাপরিচালক পদে পদন্নোতি পেলেন শিরিন পারভীন উপজেলা পরিষদ নির্বাচন মন্ত্রী–এমপিদের চাপে মাঠ প্রশাসন,  স্পিকারকে চিঠি দেবে ইসি মেঘনায় পাকের ঘরে রাতে আগুন দিয়েছে দূর্বৃত্তরা মেঘনায় ফেসবুক ‘ফেক’ আইডির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর অভিযোগ শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজে অনিয়মের সত্যতা পেয়েছে দুদক মহিলা ভাইস চেয়ারম্যান পদে হেট্ট্রিক করতে ভোটারের দ্বারেদ্বারে শিরিন মেঘনায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়

ডাচ্ – বাংলা ব্যাংকের কোটি টাকা আত্মসাৎ, ব্যাংকারের বিরুদ্ধে মামলা

৩০ মে ২০১৯ ,বিন্দুবাংলা টিভি. কম ,ডেস্ক রিপোর্ট:

 

ডাচ-বাংলা ব্যাংকের ১ কোটি ১ লাখ ২২ হাজার ২৩০ টাকা আত্মসাতের অভিযোগে সাবেক এভিপি জাকির হোসেনের বিরুদ্ধে রাজধানীর মতিঝিল থানায় মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

কমিশনের সহকারী পরিচালক মুহাম্মদ জয়নাল আবেদীন বাদী হয়ে বৃহস্পতিবার (৩০ মে) এ মামলা করেন। দুদকের উপ-পরিচালক প্রণব কুমার ভট্টাচার্য্য বিষয়টি জানান।

মতিঝিল থানার ৫৭ নং মামলায় ডাচ-বাংলা ব্যাংকের লোকাল অফিসের সাবেক এভিপি (বর্তমানে চাকরিচ্যুত) মো. জাকির হোসেনকে আসামি করে অভিযোগের বিবরণে দুদক বলছে, ডাচ-বাংলা ব্যাংকের ঢাকার লোকাল অফিসের সঞ্চয়পত্র জিএলের অসমন্বিত অবস্থার সুযোগ কাজে লাগিয়ে ভুয়া ভাউচার/রেফারেন্স নম্বর ব্যবহার করে ক্ষমতার অপব্যবহার করে অপরাধজনক বিশ্বাসভঙ্গের মাধ্যমে মোট ১ কোটি ১ লাখ ২২ হাজার ২৩০ টাকা আসামি নিজ নামীয় হিসাবে স্থানান্তর করেন।

এই টাকার অবৈধ উৎস গোপন করার লক্ষ্যে তার নামে অন্য একটি স্টাফ সঞ্চয়ী হিসাবে ৯ লাখ ২০ হাজার ২৩০ টাকা টাকা স্থানান্তরের মাধ্যমে জমা করেন এবং ইন্টারনেট ব্যাংকিংয়ের মাধ্যমে বাকি ৯২ লাখ টাকা মূল্যের পাঁচটি মেয়াদী আমানত (এফডিআর) হিসাব খোলেন ও পরবর্তীতে অল্প সময়ের ব্যবধানে সে মেয়াদী আমানতগুলো নগদায়ন করে একই স্টাফ সঞ্চয়ী হিসাবে জমা করেন।

কৌশলে ছোট ছোট অ্যামাউন্টে ওই টাকা উত্তোলন ও আত্মসাৎ করে দণ্ডবিধির ৪০৯/৪২০/৪৭৭ ক/৪৭১ ধারা ও ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারা তৎসহ মানিলন্ডারিং প্রতিরোধ আইন,২০১২ এর ৪ ধারা লঙ্ঘন করায় জাকির হোসেনের নামে মামলাটি দায়ের করা হয়েছে।

নতুনসময়


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা