July 17, 2024, 6:51 pm
সর্বশেষ:
মেঘনায় কোটা আন্দোলনকারীদের উপর ছাত্রলীগের হামলা মেঘনায় প্রকল্পের প্রায় সাড়ে ৩০লাখ টাকা আত্মসাতের ঘটনায় কর্মকর্তার ৫ বছরের কারাদণ্ড পার্বতীপুর যমুনা ওয়েল কোম্পানি লিমিটেডের ডিপোতে কর্মরত কয়েকজনকে দুদকের জিজ্ঞাসাবাদ  চেয়ারম্যান বাড়ির ঘাটে দৃষ্টিনন্দন ঘাটলা মেঘনায় নদীর ভাঙন রোধে ফেলা হচ্ছে জিওবি ব্যাগ মেঘনায় নদী ভাঙ্গন এলাকা পরিদর্শনে প্রশাসন, ক্ষতি গ্রস্তদের মাঝে শুকনো খাবার বিতরন স্ত্রীসহ আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে দুদকের মামলা ডা. সাবরিনাসহ ৭ জনের নামে দুদকের মামলা কোটা নিয়ে হাইকোর্টের রায়ের ওপর ৪ সপ্তাহের স্থিতাবস্থা যুক্তরাজ্যের নগর মন্ত্রী হলেন টিউলিপ সিদ্দিক

ড. মিজানুর রহমান বললেন, নিরাপত্তা বাহিনীর সহযোগিতা ছাড়া ওসি মোয়াজ্জেমের পক্ষে কোনোক্রমেই পালিয়ে যাওয়া সম্ভব নয়

১১ জুন ২০১৯ ,বিন্দুবাংলা টিভি. কম ,ডেস্ক রিপোর্ট   : জাতীয় মানবাধিকার কমিশনের সাবেক চেয়ারম্যান ড. মিজানুর রহমান বলেছেন, মন্ত্রীরা হয়তো আমাদের সকলকে মূর্খ মনে করেন। আমরা সবাই মাথায় গোবর নিয়ে জন্মগ্রহণ করেছি। তা না হলে বলতে পারতেন না, ‘পলাতক, তাই ওসি মোয়াজ্জেমকে খোঁজে পেতে সময় লাগছেথ। ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে পরোয়ানা জারি হয়েছে, কিন্তু সেই পরোয়ানা তার কাছে পৌঁছায় না, পরে তিনি পালিয়ে যান, এখন খুঁজেও পাওয়া যায় না তাকে! নিরাপত্তা বাহিনীর সহায়তা ছাড়া ওসি মোয়াজ্জেমের পক্ষে কোনোক্রমেই পালিয়ে যাওয়া সম্ভব নয়। এটা আসলে তাদেরই কাজ। এখন তারা আমাদের নানা ধরনের কাহিনি শোনাচ্ছেন, আমরা কি এতোটাই মূর্খ হয়ে গেছি?

তিনি আরও বলেন, নুসরাত হত্যার ব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রী যদি বলিষ্ঠ উচ্চারণ না করতেন, যথাযথ উদ্যোগ গ্রহণ না করতেন তাহলে এখন এই হত্যার বিচারের যে অগ্রগতি আমরা দেখছি তা হয়তো দেখতাম না। এতোদিনে হয়তো তা আলোচনার বাইরে চলে যেতো। প্রধানমন্ত্রীর উদ্যোগের ফলেই বিচারের কাজ এতোটুকু অগ্রগতি হয়েছে। আমরা মনে হয়, আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনী ‘ফ্রাঙ্কেনস্টাইনথ হয়ে উঠেছে। আশঙ্কা সেই ফ্রাঙ্কেনস্টাইন এখন তারই সৃষ্টিকর্তাকে না খেলে ফেলে! এরকম একটা অবস্থার উপক্রম হয়েছে বলেই আমার কাছে মনে হচ্ছে।

ড. মিজানুর রহমান বলেন, ওসি মোয়াজ্জেম ধরা পড়েছেন এবং বিচারের মাধ্যমে তার দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা হচ্ছে এমনটিই এখন দেশবাসী দেখতে চান। আমার মনে হয়, নুসরাত হত্যার বিচারের গতি-প্রকৃতিই বলে দেবে গণতন্ত্র, সুশাসন ও আইনের শাসনের পক্ষে আমরা সামনের দিকে এগোবো, নাকি পেছনের দিকে হাঁটা শুরু করবো। আমাদের সময়. কম।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা