May 21, 2024, 8:33 pm
সর্বশেষ:
উপকর কমিশনারসহ তিন জনের নামে দুদকের মামলা মেঘনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স : ৭ চিকিৎসক বদলি ও দায়িত্বশীলতা অতিরিক্ত ডিআইজি শিমুলের বিরুদ্ধে অনুসন্ধান শুরু করেছে দুদক দুই পাসপোর্ট অফিসে দুদকের দুটি পৃথক অভিযান মেঘনা উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান তাজুল ইসলাম সম্ভাবনার ‘মেঘনা’ ও জনপ্রতিনিধি নির্বিঘ্নে সবাই ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিবেন : অধ্যক্ষ আব্দুল মজিদএমপি মেঘনায় উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে জেলা প্রশাসকের মতবিনিময় মাদ্রাসার বরাদ্দকৃত অর্থ আত্মসাত করেছে অধ্যক্ষ মেঘনায় বিএনপি থেকে বহিস্কৃত প্রার্থীর পক্ষে কাজ করায় একাধিক নেতাকে কারণ দর্শানোর নোটিশ

খাগড়াছড়ি এসডিজি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত।

১৮ জুন ২০১৯, বিন্দুবাংলা টিভি. কম, সোহাগ মজুমদার :

খাগড়াছড়ি পার্বত্য জেলা স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (অ.দা.) মুহাম্মদ আবুল হাশেম বলেছেন স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) অর্জনের লক্ষ্যে আজকের এ প্রশিক্ষণ কর্মশালার প্রস্তাবনাগুলো কাজে লাগাতে হবে।

সুনির্দিষ্টভাবে কারণগুলো চিহ্নিত করে তা সমাধানের জন্য কাজ করতে হবে। এভাবেই অভিষ্ঠ্য লক্ষ্য অর্জন সম্ভব হবে। তিনি বলেন, গ্রুপ ভিত্তিক প্রস্তাবনাগুলো বাস্তবায়নে যথাযথ উদ্যোগ নিতে হবে। সকলের অংশগ্রহন এবং স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন ছাড়া এসডিজি বাস্তবায়ন সম্ভব নয় বলেও মন্তব্য করেন তিনি।

সোমবার খাগড়াছড়ির মাটিরাঙ্গায় স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) বাস্তবায়ন বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস হাছিনা বেগম ও ভাইস চেয়ারম্যান মো. আনিসুজ্জামান ডালিম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

মাটিরাঙ্গা উপজেলা পরিষদ অডিটোরিয়ামে অনুষ্ঠিত কর্মশালায় বিভিন্ন পর্যায়ের ৮০ জন প্রশিক্ষণার্থীর অংশগ্রহনে সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা (এমডিজি) বাস্তবায়নে বাংলাদেশের সাফল্য আন্তর্জাতিক অঙ্গণে তথা দেশের ভাবমূর্তি ও উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে জাতিসংঘ ঘোষিত ২০৩০ এজেন্ডা অনুযায়ী টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) এবং জিআইইউ কর্তৃক বাস্তবায়নাধীন স্থানীয় পর্যায়ে লক্ষ্য অর্জনে জনপ্রশাসনের দক্ষতা বৃদ্ধিকরণ শীর্ষক দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সভাপতির বক্তব্যে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ বলেন, টেকসই উন্নয়নে অভীষ্ট লক্ষ্য অর্জনে ‘আমার গ্রাম হবে শহর’এ আদর্শকে ধারন করে মাটিরাঙ্গা উপজেলার দারিদ্র্যতা শুন্য পর্যায়ে এনে একটি আধুনিক মডেল উপজেলা হিসাবে গড়ে তোলা সম্বব হবে। দিনব্যাপী এ কর্মশালায় সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি, শিক্ষক-সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষের অংশগ্রহনে আটটি গ্রুপে বিভক্ত হয়ে এসডিজি বাস্তবায়নের গুরুত্বপূর্ণ দিকগুলো উপস্থাপন করা হয়।

সোহাগ মজুমদার


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা