July 14, 2024, 4:25 pm

কলকাতায় গ্রেফতার ৪ জঙ্গির ৩ জন বাংলাদেশের

২৫ জুন ২০১৯, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্ট :

বাংলাদেশের নিষিদ্ধ জঙ্গি সংগঠন নব্য জামাত উল মুজাহিদিনের চার জন জঙ্গি গ্রেফতার কলকাতায়। মঙ্গলবার ভোরে হাওড়া স্টেশন থেকে কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্সের জালে ধরা পড়ে দুজন জঙ্গি। সোমবার শিয়ালদহ স্টেশন থেকে ধরা পড়া দুই জঙ্গির থেকে পাওয়া সূত্রের ভিত্তিতে এদিন ধরা পরে আরও দুই জঙ্গি।

সোমবার শিয়ালদহ স্টেশনের পার্কিং লটের সামনে থেকে গ্রেফতার হয় দুই জঙ্গি। তাদের কাছ থেকে মেলে জঙ্গিগোষ্ঠী আইএসের বিভিন্ন ছবি, ভিডিও সহ মোবাইল ফোন, জেহাদি বইপত্র। এই দুই জঙ্গি হল বাংলাদেশের নবাবগঞ্জের চাপাই জেলার নাচোল থানা এলাকার জিয়াউর রহমান (৪৪) ওরফে মহসিন ওরফে জাহির আব্বাস এবং বাংলাদেশের রংপুর জেলার বদরগঞ্জ থানা এলাকার মামনুর রশিদ (৩৩)। এই দুই জঙ্গির থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে এরপরই মঙ্গলবার হাওড়া স্টেশন থেকে জিহাদি বইপত্র সহ ধরা পড়ে বাংলাদেশের রাজশাহি জেলার গোদাগারি থানা এলাকার সাহিন আলম (২৩) এবং পশ্চিমবঙ্গের বীরভূমের মিত্রপুর থানা এলাকার রবিউল ইসলাম (৩৫)।

জানা যাচ্ছে, কলকাতা পুলিশের হাতে ধরা পড়া তিন বাংলাদেশী জঙ্গি নিজেদের দেশে গ্রেফতারি এড়াতে পশ্চিমবঙ্গে আস্তানা গেড়েছিল। তাদের মূল উদ্দেশ্য বাংলাদেশ ও ভারতের সরকারকে উচ্ছেদ করে অভিন্ন শরিয়া শাসন প্রতিষ্ঠা করা। এ দেশে ঘাঁটি গেড়ে জঙ্গিগোষ্ঠীর জন্য তহবিল সংগ্রহ করার কাজে যুক্ত ছিল তারা। বীরভূমের রবিউল ইসলামও এই একই কাজে তাদের সঙ্গী ছিল। পুলিশ সূত্রে আরও খবর, এই চার যুবকই সোশাল মিডিয়ায় তাদের ‘আদর্শথ ছড়ানোর কাজে বিশেষভাবে সক্রিয় ছিল।

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা