April 16, 2024, 4:42 am
সর্বশেষ:
মেঘনায় বর্ণাঢ্য আয়োজনে বাংলা নববর্ষ উদযাপিত মেঘনায় কাঁঠালিয়া প্রজন্ম সামাজিক সংস্থার ঈদ সামগ্রী বিতরণ মেঘনায় বিনোদন কেন্দ্র না থাকায় ঈদ আনন্দে ভাটা, নিরসন জরুরি এততান কিরতি আনছত, ঘরে আছেনা! মেঘনায় গণ ও যুব অধিকারের ইফতার বিতরণ রাস্তা ও ড্রেন নির্মাণ কাজে নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহার ফতেহাবাদ ইউনিয়ন আওয়ামী মৎসজীবী লীগ : খোকন সভাপতি শরীফ হোসেন সম্পাদক মেঘনায় দোকানে আগুনের ঘটনায় বাবাসহ দুই ছেলের বিরুদ্ধে অভিযোগ প্রথম বারের মত শতভাগ অনলাইনে মনোনয়ন ফরম জমা দিবে প্রার্থীরা : মো.মুনীর হোসাইন খান রিটার্নিংকর্মকর্তার সাথে আচরণ বিধির মতবিনিময়ের পরেই এক প্রার্থী অপর প্রার্থীকে হুমকির অভিযোগ 

র‌্যাবের নতুন এডিজি কর্নেল তোফায়েল  

২৯ জুন ২০১৯, বিন্দুবাংলা টিভি.  কম , ডেস্ক রিপোর্ট :   র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) নতুন অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস) হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন কর্নেল তোফায়েল মোস্তফা সরোয়ার। শনিবার (২৯ জুন) বিকেলে র‌্যাব সদর দফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং থেকে এ তথ্য জানানো হয়েছে।

লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং থেকে জানানো হয়, কর্ণেল তোফায়েল মোস্তফা সরোয়ার ২৯ জুন শনিবার র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস্) এর দায়িত্বভার গ্রহণ করেন। তিনি কর্নেল মো. জাহাঙ্গীর আলমের স্থলাভিষিক্ত হন।

কর্নেল তোফায়েল ডেপুটি কন্টিনজেন্ট কমান্ডার ব্যানব্যাট-৫, মালী জাতিসংঘ মিশনে সাফল্যের সঙ্গে দায়িত্ব পালন শেষে সদ্য পদোন্নতিপ্রাপ্ত হয়ে প্রেষণে র‌্যাব ফোর্সেসে যোগদান করেন।

কর্নেল তোফায়েল ১৯৯৪ সালের ১৯ ডিসেম্বর ৩১তম বিএমএ লং কোর্সের সাথে বাংলাদেশ সেনাবাহিনীর পদাতিক কোরে কমিশন লাভ করেন। তিনি সেনাবাহিনীর বিভিন্ন ইউনিট ও সংস্থার গুরুত্বপূর্ণ পদসহ একটি পদাতিক ব্যাটালিয়নের উপ-অধিনায়ক এর দায়িত্ব পালন করেন। তিনি একটি পদাতিক ব্যাটালিয়নের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া ডিজিএফআই সদর দফতর, জিএসও-১ এবং একটি পদাতিক ব্রিগেডে জিএসও-২ (ইন্ট) এর দায়িত্ব পালন করেন।

সেনাবাহিনীর বিভিন্ন গোয়েন্দা ইউনিট ও সংস্থায় গুরুত্বপূর্ণ পদে দীর্ঘ ১১ বৎসর চাকরির অভিজ্ঞতা রয়েছে এই কর্মকর্তার। তিনি পার্বত্য চট্টগ্রামে অবৈধ অস্ত্র ও মাদক বিরোধী অভিযানে সক্রিয় অংশগ্রহণ করেন। তিনি ব্যানব্যাট-৪, লাইবেরিয়া এবং ব্যানব্যাট-৫, মালী জাতিসংঘ মিশনে কর্মরত ছিলেন।

 


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা