December 1, 2023, 6:46 pm

হোমনায় শিয়ালের কামড়ে গুরুতর আহত ৫, আতঙ্ক সর্বত্র

৬ জুলাই ২০১৯, বিন্দুবাংলা টি.. কম, হোমনা সংবাদদাতা :

গতকাল শুক্রবার কুমিল্লার হোমনা উপজেলার বিভিন্ন গ্রামে শিয়ালের কামড়ে পাঁচজন আহত হয়েছে। দীর্ঘদিন ধরেই হোমনা উপজেলায় শিয়ালের উপদ্রব বৃদ্ধি পাওয়ায় যখন তখন বসতবাড়ীর উঠোনে, বাড়ির পিছনে উৎপেতে থাকা অবস্থায় জোটবদ্ধ শিয়াল দেখা যায়। শিয়ালের উপদ্রব এতোটাই বৃদ্ধি পেয়েছে যে শিয়াল আতংকে স্বাভাবিক জীবনযাপন ব্যাহত হচ্ছে।

গতকাল শুক্রবার হোমনা পৌরসভার শ্রীমদ্দি গ্রামে ও গোয়ারী ভাঙ্গা গ্রামে শিয়ালের কামড়ে ৫ জন গুরুতর
আহত হয়েছেন।

এরা হলেন শ্রীমদ্দি গ্রামের আবদুল রহিমের ছেলে বাদশা (১৯) ও আঃ রশিদ এর স্ত্রী আতরের নেছা (৬৫) এবং গোয়ারিভাঙ্গা গ্রামের সাইজ উদ্দিনের ছেলে ইদ্রিস মিয়া (৬৫), মতিন মিয়ার স্ত্রী আহিমান (৫০) আবদুর রবের স্ত্রী কোহিনুর বেগম।

আহতদের পারিবারিক সূত্রে জানা গেছে, গতকাল শুক্রবার ভোর ৫ টার দিকে গোয়ারীভাঙ্গা গ্রামে বাড়ির উঠানে কাজ করার সময় শিয়াল তাদের কামড়িয়ে পালিয়ে যায়। ভিন্ন ভিন্ন স্থানে বৃহস্পতিবার দিবাগত রাত হতেই কামড়িয়ে আহত করার খবর পাওয়া যায়।

আহতদের চিৎকার শুনে তাদেরকে উদ্ধার করে হোমনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে শ্রীমদ্দি গ্রামের ২ জনের অবস্থার অবনতি দেখে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন এবং গোয়ারিভাঙ্গা গ্রামের ৩ জনকে হোমনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসক শাহেদা সিকদার।

এর একমাস আগে হোমনা উপজেলা নীলখি ইউনিয়ন ওপারচর গ্রামের ৩ জন মহিলাকে একাধিক শিয়াল অতর্কিত আক্রমন করে কামড়িয়ে গুরুতর আহত করার পর ঢাকা মেডিকেল কলেজে চিকিৎসার জুন্য নেয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা