June 14, 2024, 4:15 pm

মুক্তি পেলেন বিএনপির হাবিবুন নবী খান সোহেল

১২ জুলাই ২০১৯, বিন্দুবাংলা টিভি. কম,ডেস্ক রিপোর্টার :
: বিএনপিথর যুগ্ম মহাসচিব হাবিবুন নবী খান সোহেল বৃহস্পতিবার সন্ধ্যা ৭ টা ১০ মিনিটে মুক্তি পেয়েছেন। প্রায় দশ মাস কারাভোগের পর তিনি বৃহস্পতিবার নারায়ণগঞ্জ জেলা কারাগার থেকে মুক্তি পেলেন।

বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান।

হাবিবুন নবী খান সোহেল বিএনপির যুগ্ম মহাসচিব পদেও দায়িত্ব পালন করছেন। গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে গুলশান থেকে গ্রেফতার হয়েছিলেন এই নেতা।

শায়রুল কবির খান বলেন, গত কয়েক বছরে দফা-দফায় আটক হয়েছেন হাবিবুন নবী খান সোহেল। মুক্তির পর তিনি পরিবারের সঙ্গে সাক্ষাৎ করবেন।

এর আগে গত বছরের ১৮ সেপ্টেম্বর মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টায় গুলশান ২ নম্বর গোলচত্বর এলাকা থেকে হাবিবুন নবী খান সোহেলকে আটক করা হয়। এরপর দীর্ঘ ১০ মাস কারাভোগ করে আজ বিএনপির এ নেতা কারাগার থেকে মুক্তি পেলেন।

এর আগে গত বছরের ৫ ফেব্রুয়ারি হাবিবুন নবী খান সোহেলকে তুলে নেওয়ার অভিযোগ করে বিএনপি। পরে তাঁর মেয়ে জানান, তিনি নিরাপদ আছেন। এরপর দীর্ঘদিন আত্মগোপনে ছিলেন ছাত্রদলের সাবেক সভাপতি হাবিবুন নবী খান সোহেল। সবশেষ খালেদা জিয়া কারাগারে যাওয়ার পর তাঁর মুক্তির দাবিতে বেশ কয়েকটি কর্মসূচিতে অংশগ্রহণ করেন সোহেল।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপির মানববন্ধন চলাকালে সোহেলকে আটকের চেষ্টা করে গোয়েন্দা পুলিশ। তবে সবার চোখে ধুলো দিয়ে পালিয়ে যান তিনি। এরপর আর জনসমক্ষে তাঁকে দেখা যায়নি। সব শেষ গত বছরের ১ সেপ্টেম্বর নয়াপল্টনে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর জনসভায় তিনি বক্তব্য দেন। এরপর আবার চলে যান আত্মগোপনে। এর ১৭ দিন পর পুলিশের হাতে আটক হন তিনি।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা