May 3, 2024, 5:17 am
সর্বশেষ:
মেঘনায় উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে জেলা প্রশাসকের মতবিনিময় মাদ্রাসার বরাদ্দকৃত অর্থ আত্মসাত করেছে অধ্যক্ষ মেঘনায় বিএনপি থেকে বহিস্কৃত প্রার্থীর পক্ষে কাজ করায় একাধিক নেতাকে কারণ দর্শানোর নোটিশ দুদকের পরিচালক থেকে মহাপরিচালক পদে পদন্নোতি পেলেন শিরিন পারভীন উপজেলা পরিষদ নির্বাচন মন্ত্রী–এমপিদের চাপে মাঠ প্রশাসন,  স্পিকারকে চিঠি দেবে ইসি মেঘনায় পাকের ঘরে রাতে আগুন দিয়েছে দূর্বৃত্তরা মেঘনায় ফেসবুক ‘ফেক’ আইডির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর অভিযোগ শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজে অনিয়মের সত্যতা পেয়েছে দুদক মহিলা ভাইস চেয়ারম্যান পদে হেট্ট্রিক করতে ভোটারের দ্বারেদ্বারে শিরিন মেঘনায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়

৩৫ কাঠুরিয়ার পরিবারকে পূর্নবাসন ও হত্যাকারীদের শাস্তি দাবীতে খাগড়াছড়িতে বিক্ষোভ মানববন্ধন

৯ সেপ্টেম্বর ২০১৯, বিন্দুবাংলা টিভি. কম, সোহাগ মজুমদার,      খাগড়াছড়ি প্রতিনিধি :

১৯৯৬ সালে ৯ সেপ্টেম্বর শান্তি বাহিনী নামক উপজাতীয় সন্ত্রাসী কর্তৃক ৩৫ কাঠুরিয়া (পাকুয়াখালী গণহত্যা) হত্যাকারীদের শাস্তি ও নিহতের পরিবারকে পূর্ণবাসনের দাবীতে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল- মানববন্ধন করেছে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ।

সোমবার সকালে খাগড়াছড়ি সদর উপজেলা মাঠ থেকে শুরু করে একটি বিক্ষোভ মিছিল শহরের গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিন শেষে শাপলা চত্বরে এসে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করে।

মানববন্ধন থেকে গণহত্যার বিচার দাবী করে অভিলম্বে ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যদের সরকারীভাবে ক্ষতিপূরন ও পূর্নবাসন করার দাবী জানানো হয়। সংগঠনটির খাগড়াছড়ি জেলার সভাপতি মোঃ আসাদুল্লাহ আসাদের সভাপতিত্বে সাধারণ সম্পাদক শাহাদৎ হোসেন কায়েশের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সংগঠনটির সাবেক কেন্দ্রীয় সভাপতি ইঞ্জিঃ আব্দুল মজিদ।

বক্তারা বলেন, ১৯৯৬ সালের ৯ সেপ্টেম্বর রাঙ্গামাটির পাকুয়াখালীতে ৩৫জন কাঠুরিয়া হত্যার দীর্ঘ ২৩ বছর পেরিয়ে গেলেও হত্যাকারীদের কোন বিচার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করে বিচারের দাবী জানান।

এ সময় বক্তারা, পাহাড়ে বিচারহীনতার সংস্কৃতির কারণে পাহাড়ে খুন, অপহরণ, চাঁদাবাজি বন্ধ করা সম্ভব হচ্ছে না দাবী করে পাহাড় থেকে অস্ত্র উদ্ধারসহ সন্ত্রাসীদের নির্মলের দাবী জানান। পাশাপাশি পাকুয়াখালী গণহত্যার তদন্ত্র প্রক্রিয়া শুরুসহ নিহতের পরিবারদের ক্ষতিপূরণের দাবী জানান। এ কাঠুরিয়া গণহত্যার পর কাঠুরিয়ার পরিবার ও স্বজনরা বিচার না পেয়ে চরম হতাশা ও বর্তমানে মানবেতর জীবন যাপন করছে।

 


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা