May 3, 2024, 3:24 pm
সর্বশেষ:
মেঘনায় উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে জেলা প্রশাসকের মতবিনিময় মাদ্রাসার বরাদ্দকৃত অর্থ আত্মসাত করেছে অধ্যক্ষ মেঘনায় বিএনপি থেকে বহিস্কৃত প্রার্থীর পক্ষে কাজ করায় একাধিক নেতাকে কারণ দর্শানোর নোটিশ দুদকের পরিচালক থেকে মহাপরিচালক পদে পদন্নোতি পেলেন শিরিন পারভীন উপজেলা পরিষদ নির্বাচন মন্ত্রী–এমপিদের চাপে মাঠ প্রশাসন,  স্পিকারকে চিঠি দেবে ইসি মেঘনায় পাকের ঘরে রাতে আগুন দিয়েছে দূর্বৃত্তরা মেঘনায় ফেসবুক ‘ফেক’ আইডির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর অভিযোগ শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজে অনিয়মের সত্যতা পেয়েছে দুদক মহিলা ভাইস চেয়ারম্যান পদে হেট্ট্রিক করতে ভোটারের দ্বারেদ্বারে শিরিন মেঘনায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়

টাংগাইলে বাজার ব্যবস্থাপনায় ব্যতীক্রম উদ্যেগ গ্রহণ করেছে র‌্যাব ১২

১১ এপ্রিল ২০২০, বিন্দুবাংলা টিভি. কম, শেখ মাজহারুল ইসলাম সোহান, টাংগাইল সদর প্রতিনিধিঃ
করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে টাঙ্গাইল শহরের বাজারগুলোতে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে শনিবার (১১ এপ্রিল)ব্যতীক্রম ও কার্যকর পদক্ষেপ গ্রহন করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন(র‌্যাব)-১২

বাজারে প্রবেশ ও বের হওয়া জনসাধারণের সামাজিক দূরত্ব নিশ্চিত করতে র‌্যাব বাজারে দাগ কেটে দিয়েছে। দাগের ভেতরে থেকে সহজেই হাটাচলা ও বাজার করতে পারবে।এছাড়া বাজারে ঢুকতে ও বের হতে সবাইকে হাত ধোয়া ও জীবাণুনাশক স্প্রে বাধ্যতামূলক করা হয়েছে। এতে বাজারে আসা লোকজনের মধ্যে সচেতনতা বাড়ছে। সকলেই র‌্যাবের ওই পদক্ষেপকে স্বাগত জানিয়ে পরিচ্ছন্ন হয়ে বাজার করে বাড়ি ফিরছেন।

র‌্যাব- ১২’র সিপিসি-৩’র কোম্পানী কমান্ডার মেজর আবু নাঈম মোহাম্মদ তালাত বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে হাট-বাজারে সামাজিক দূরত্ব নিশ্চিত করা প্রায় অসাধ্য হয়ে পড়েছিল। নানা পদক্ষেপ নেয়ার পরও জনসাধারণকে সামাজিক দূরত্বের আওতায় আনা যাচ্ছিল না। এমতাবস্থায় র‌্যাবের নিজস্ব উদ্যোগে বাজারে দাগ কাটা এবং জীবাণুনাশক স্প্রে করার ব্যবস্থা গ্রহন করা হয়। এতে ভালো ফল পাওয়া যাচ্ছে। টাঙ্গাইল জেলার সব বাজারে পর্যায়ক্রমে চালু করা হবে বলেও জানান তিনি।

নয়া বাজার ব্যবস্থাপনা পরিদর্শন করে টাঙ্গাইল-৫ (সদর) আসনের এমপি মো. ছানোয়ার হোসেন র‌্যাবের প্রশংসা করে বলেন, র‌্যাব একটি ব্যতিক্রম উদ্যোগ গ্রহন করেছে, যা জনসাধারণের মাঝে প্রভাব ফেলতে সক্ষম হয়েছে। আশাকরি, সামাজিক দূরত্ব নিশ্চিত করতে জেলার সব বাজারে দ্রত এ পদ্ধতি চালু হবে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা