May 3, 2024, 10:20 am
সর্বশেষ:
মেঘনায় উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে জেলা প্রশাসকের মতবিনিময় মাদ্রাসার বরাদ্দকৃত অর্থ আত্মসাত করেছে অধ্যক্ষ মেঘনায় বিএনপি থেকে বহিস্কৃত প্রার্থীর পক্ষে কাজ করায় একাধিক নেতাকে কারণ দর্শানোর নোটিশ দুদকের পরিচালক থেকে মহাপরিচালক পদে পদন্নোতি পেলেন শিরিন পারভীন উপজেলা পরিষদ নির্বাচন মন্ত্রী–এমপিদের চাপে মাঠ প্রশাসন,  স্পিকারকে চিঠি দেবে ইসি মেঘনায় পাকের ঘরে রাতে আগুন দিয়েছে দূর্বৃত্তরা মেঘনায় ফেসবুক ‘ফেক’ আইডির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর অভিযোগ শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজে অনিয়মের সত্যতা পেয়েছে দুদক মহিলা ভাইস চেয়ারম্যান পদে হেট্ট্রিক করতে ভোটারের দ্বারেদ্বারে শিরিন মেঘনায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়

পদত্যাগের দাবিতে ইসরায়েলি প্রধানমন্ত্রীর বাড়ি ঘেরাও

১৩ ডিসেম্বর ২০২০, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্টঃ

পদত্যাগের দাবিতে ইসরাইলের দুর্নীতিবাজ প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বাড়ি ঘিরে বিক্ষোভ চলছে। ক্ষমতা না ছাড়া পর্যন্ত তার বাড়ির সামনে বিক্ষুব্ধরা অবস্থান করবেন বলে প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন। খবর হারেৎজ ও জেরুজালেম পোস্ট।

শনিবার (১৩ ডিসেম্বর) অন্তত দুই হাজার বিক্ষোভকারী পবিত্র জেরুজালেম আল-কুদস শহরে নেতানিয়াহুর সরকারি বাসভবনের সামনে সমবেত হন।

এ ছাড়া সিজারিয়া শহরে নেতানিয়াহুর ব্যক্তিগত বাড়ির সামনেও শত শত মানুষ সমবেত হয়ে বিক্ষোভ করেন। তারা অঙ্গীকার ব্যক্ত করেন যে, নেতানিয়াহু পদত্যাগ না করা পর্যন্ত সেখান থেকে তারা ঘরে ফিরবেন না।

টানা ২৫ সপ্তাহ ধরে নেতানিয়াহুর পদত্যাগ দাবিতে তারা আন্দোলন চালিয়ে যাচ্ছেন। এরই মধ্যে বিক্ষোভকারীরা নেতানিয়াহুকে প্রাইম মিনিস্টরের পরিবর্তে ‘ক্রাইম মিনিস্টার’ খেতাব দিয়েছেন।

শনিবার বিক্ষোভকারীরা পুরো ইসরাইলজুড়ে বিক্ষোভ করেন। নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে বিক্ষোভকারীরা ২৫ সপ্তাহ ধরে বিক্ষোভ করে আসছেন। এ ছাড়া তার বিরুদ্ধে প্রাণঘাতী করোনাভাইরাসের মহামারী ব্যবস্থাপনা নিয়েও নানা অনিয়মের অভিযোগ রয়েছে। এতে সাধারণ ইসরাইলিরা নেতানিয়াহুর ওপর ব্যাপকভাবে ক্ষুব্ধ।

গত সপ্তাহে তার বাড়ির সামনে অবস্থান কর্মসূচি পালন করতে গিয়ে ২৭ জন গ্রেফতার হন। এর পরই বিক্ষোভকারীরা তার বাড়ি ঘেরাও করে রাখার ঘোষণা দেন। তারা বলেছেন, নেতানিয়াহু পদত্যাগ না করা পর্যন্ত তার বাড়ির বাহির এবং প্রবেশ পথ বন্ধ থাকবে, তাকে ঘরে আবদ্ধ করে রাখা হবে।

জার্মানি থেকে সাবমেরিন কেনায় ২ বিলিয়ন ডলারের দুর্নীতির অভিযোগে আদালতে মামলা চলছে নেতানিয়াহুর বিরুদ্ধে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা