May 7, 2024, 9:00 am
সর্বশেষ:
সম্ভাবনার ‘মেঘনা’ ও জনপ্রতিনিধি নির্বিঘ্নে সবাই ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিবেন : অধ্যক্ষ আব্দুল মজিদএমপি মেঘনায় উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে জেলা প্রশাসকের মতবিনিময় মাদ্রাসার বরাদ্দকৃত অর্থ আত্মসাত করেছে অধ্যক্ষ মেঘনায় বিএনপি থেকে বহিস্কৃত প্রার্থীর পক্ষে কাজ করায় একাধিক নেতাকে কারণ দর্শানোর নোটিশ দুদকের পরিচালক থেকে মহাপরিচালক পদে পদন্নোতি পেলেন শিরিন পারভীন উপজেলা পরিষদ নির্বাচন মন্ত্রী–এমপিদের চাপে মাঠ প্রশাসন,  স্পিকারকে চিঠি দেবে ইসি মেঘনায় পাকের ঘরে রাতে আগুন দিয়েছে দূর্বৃত্তরা মেঘনায় ফেসবুক ‘ফেক’ আইডির বিরুদ্ধে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর অভিযোগ শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজে অনিয়মের সত্যতা পেয়েছে দুদক

সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি, ধরা খেয়ে বলে ‘পত্রিকা বেতন দেয় না’

২৯ ডিসেম্বর ২০২০, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্টঃ

চট্টগ্রামের রাউজান উপজেলায় ইটভাটায় সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি করার সময় ২ নারীসহ ৫ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (২৮ ডিসেম্বর) বিকেলে রাউজান পৌরসভার চারাবটতল নামক এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলো ময়মনসিংহ জেলার শাপলা থানার খোকন আলীর ছেলে আল আমিন আহমেদ (৩৫), গফরগাঁও থানার সিরাজুল ইসলামের মেয়ে আরিফা আফরোজ (২০), ভালুকা থানার সৈয়দ আবদুর জব্বারের মেয়ে সৈয়দা জবা (২২), একই এলাকার মাছুম হাসান (৩৫), কুমিল্লা জেলার নাঙ্গলকোট উপজেলার হাশেম মজুমদারের ছেলে ইলিয়াছ মজুমদার (৫৫)।

চট্টগ্রাম জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (রাউজান-রাঙ্গুনিয়া সার্কেল) আনোয়ার হোসেন শামীম বিষয়টি নিশ্চিত করে জানান, মাইক্রোবাসের সামনে ও পেছনে দৈনিক বর্তমান কথা ও দেশটিভি বাংলা নামের স্টিকার, মুঠোফোনের পেছনে নিউজ বাংলা টিভি এবং গলায় জবস টিভি ও দেশকাল পত্রিকার কার্ড ঝুঁলিয়ে তারা একাধিক ইটভাটাকায় গিয়ে মোটা অঙ্কের টাকা দাবি করে।

সর্বশেষ তারা রাউজানে একটি ইটভাটায় চাঁদা দাবি ও হুমকি প্রদানকালে স্থানীয়দের সন্দেহ হলে তারা পুলিশকে খবর দেয়। পরে পুলিশ এসে তাদের চাঁদার টাকাসহ হাতেনাতে গ্রেপ্তার করে।

রাউজান থানার ওসি আবদুল্লাহ আল হারুন জানান, আটককৃতরা একাধিক ইটভাটা থেকে মোটা অঙ্কের চাঁদাবাজি ও হুমকি প্রদানের সত্যতা পাওয়া গেছে। দুটি ইটভাটা থেকে ২২ হাজার টাকা চাঁদাবাজির প্রমাণ মিলেছে। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, আটককৃত ব্যক্তিরা বেলা ১১টার দিকে একাধিক সংবাদপত্র ও টেলিভিশনের স্টিকারযুক্ত মাইক্রোবাস যোগে রাউজান পৌর এলাকায় অবস্থিত ৮০৮ নামীয় একটি ইটভাটায় উপস্থিত হন। সেখানে তারা সাংবাদিক পরিচয়ে ওই ইটভাটার বিরুদ্ধে পত্রিকায় সচিত্র প্রতিবেদন প্রকাশের হুমকি দিয়ে নগদ ও বিকাশের মাধ্যমে ১০ হাজার টাকা চাঁদা আদায় করেন। পরবর্তীতে পার্শ্ববর্তী অন্য আরেকটি ইটভাটা জিবিআই ব্রিকফিল্ড থেকেও তারা একই কায়দায় হাতিয়ে নেন ১২ হাজার টাকা। স্থানীয় লোকজন বিষয়টি পুলিশকে অবহিত করলে তাদেরকে আটক করা হয়।

থানায় নিয়ে আসার পর আটককৃতরা বিভিন্ন টেলিভিশন ও সংবাদপত্রের পরিচয়পত্র প্রদর্শন করে তারা সেখানে সংবাদকর্মী হিসেবে দায়িত্বরত আছেন মর্মে দাবি করে তাদেরকে ছেড়ে দেওয়ার অনুরোধ জানান। তারা সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তাদের নিকট দুঃখ প্রকাশ করে বলেন, তাদেরকে পত্রিকা থেকে কোনো রকম বেতন-ভাতা দেওয়া হয় না। তাই সরকারের উচিত বিভিন্ন প্রতিষ্ঠানের নিকট হতে এভাবে ‘উপঢৌকন’ গ্রহণ করাকে বৈধ করে দেওয়া। বিকেল সাড়ে ৫টায় ৮০৮ ব্রিকফিল্ডের ব্যবস্থাপক সুমন দেবনাথ বাদী হয়ে চাঁদাবাজির অভিযোগে মামলা দায়ের করলে তাদেরকে সেই মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

এ সময় জব্দ করা হয় তাদের পরিচয়পত্র এবং চাঁদাবাজির কাজে ব্যবহৃত মাইক্রোবাসটিও।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা