September 8, 2024, 2:51 am
সর্বশেষ:
আমাদের অনুমতি ছাড়া মানববন্ধন – সভা হবে না: অধ্যক্ষ সেলিম ভূঁইয়া মেঘনায় অনিয়ম বন্ধের ঘোষণা দিলেন ওসি আব্দুর রাজ্জাক মেঘনায় দ্বাদশ সংসদ নির্বাচনে স্বেচ্ছাসেবক দল নেতা নৌকার প্রচারণা ক্যাম্পে নিবন্ধনপ্রত্যাশী নতুন দলের চাপে ইসির গেটে কড়াকড়ি অস্ত্র উদ্ধারে অভিযান বুধবার রাত বারোটা থেকে: স্বরাষ্ট্র উপদেষ্টা পাঁচ মামলায় খালাস পেলেন খালেদা জিয়া পত্রিকার সম্পাদকদের সঙ্গে বৈঠকে প্রধান উপদেষ্টা আরব আমিরাতে দণ্ডপ্রাপ্ত সেই ৫৭ বাংলাদেশিকে ক্ষমা জিকিরের মধ্য দিয়ে বন্যার্তদের উপহার সামগ্রী প্রস্তুতি সংঘর্ষে জড়ানো আনসার সদস্যদের বিরুদ্ধে ৩ মামলা, নেওয়া হচ্ছে আদালতে

‘করোনা মোকাবিলায় প্রয়োজনীয় পদক্ষেপ নিতে সরকার ব্যর্থ’

০৯ জুলাই ২০২১, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্টঃ

‘দেশের ভয়াবহ ও আশঙ্কাজনক পরিস্থিতি তে আমরা গভীর উদ্বিগ্ন। এই মুহূর্তে প্রয়োজন মানুষের জীবন রক্ষায় সর্বাত্মক ব্যবস্থা গ্রহণ করা। করোনা পরিস্থিতি মোকাবিলায় প্রয়োজনীয় পদক্ষেপ নিতে সরকার ব্যর্থ হয়েছে।’

শুক্রবার (৯ জুলাই) এক বিবৃতিতে গণফোরাম সভাপতি ড.কামাল হোসেন এ কথা বলেন।

ড. কামাল বলেন, করোনার ভয়াবহতা এবং জীবনহানি বহুগুণ বেড়ে যাবে,যার দায়িত্ব বর্তাবে সরকারের ওপর। সব নাগরিকের জন্য করোনার ভ্যাকসিনের ব্যবস্থা করতে হবে। বাজেটের অন্য খাতের টাকা কেটে হলেও,পৃথিবীর যে কোনো দেশ থেকেই হোক অগ্রাধিকারের ভিত্তিতে করোনার টিকা আমদানি করতে হবে।

তিনি বলেন, পরিস্থিতি আরও ভয়াবহতার দিকে যাওয়ার আগেই অক্সিজেন, ভেন্টিলেশনসহ সব চিকিৎসাসামগ্রীর পর্যাপ্ত ব্যবস্থা করতে হবে। করোনা মোকাবিলায় লকডাউন দিলে লকডাউনের উদ্দেশ্য সফল করতে হলে, দিন আনে দিন খায় এমন মানুষের খাদ্য ও নিত্য প্রয়োজনীয় জিনিসের নিশ্চয়তা দিতে হবে। গার্মেন্টস কল-কারখানা যেভাবে চালু আছে, শ্রমিক কর্মচারী রা দূর থেকে দলবদ্ধ ভাবে গিয়ে কাজ করে, এই অবস্থা বহাল রেখে করোনা মোকাবিলায় সুফল আসবেনা।

এমতাবস্থায় প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়ে গণফোরাম সভাপতি বলেন, এই ভয়াবহ পরিস্থিতি মোকাবিলায় বিশেষজ্ঞদের সুষ্ঠু মতামত নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার দাবি করছি। দূর্নীতিকে জিরো টলারেন্সে নিয়ে আসতে হবে। মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলা কোনোভাবেই কাম্য নয়।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা