July 16, 2024, 7:21 pm
সর্বশেষ:
মেঘনায় প্রকল্পের প্রায় সাড়ে ৩০লাখ টাকা আত্মসাতের ঘটনায় কর্মকর্তার ৫ বছরের কারাদণ্ড পার্বতীপুর যমুনা ওয়েল কোম্পানি লিমিটেডের ডিপোতে কর্মরত কয়েকজনকে দুদকের জিজ্ঞাসাবাদ  চেয়ারম্যান বাড়ির ঘাটে দৃষ্টিনন্দন ঘাটলা মেঘনায় নদীর ভাঙন রোধে ফেলা হচ্ছে জিওবি ব্যাগ মেঘনায় নদী ভাঙ্গন এলাকা পরিদর্শনে প্রশাসন, ক্ষতি গ্রস্তদের মাঝে শুকনো খাবার বিতরন স্ত্রীসহ আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে দুদকের মামলা ডা. সাবরিনাসহ ৭ জনের নামে দুদকের মামলা কোটা নিয়ে হাইকোর্টের রায়ের ওপর ৪ সপ্তাহের স্থিতাবস্থা যুক্তরাজ্যের নগর মন্ত্রী হলেন টিউলিপ সিদ্দিক চালিভাঙ্গা নৌ পুলিশ ফাঁড়ি ঠুঁটো জগন্নাথই থাকবে?

বিয়ে করতে এসে জেলে বর, ৪ জনের জরিমানা

০৯ জুলাই ২০২১, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্টঃ

কঠোর বিধিনিষেধের মধ্যে বগুড়ার কাহালুতে বাল্যবিবাহ করতে আসায় বরকে ছয়মাসের কারাদণ্ড দেয়া হয়েছে। এছাড়া এ সময় কনের ফুফাকে ছয়মাস ও কাজীকে ১০ মাসের সাজা দেন ভ্রাম্যমাণ আদালত। এদিকে বাল্যবিবাহে সহযোগিতা করার দায়ে চারজনকে ১৫ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে।

শুক্রবার (৯ জুলাই) সকাল সাড়ে ১০টায় কাহালু পৌর শহরের মহেশপুর এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ সাজা দেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. মাছুদুর রহমান।

স্থানীয়রা জানান, শুক্রবার কাহালুর পৌর শহরের মহেশপুর ভুতগাড়ী গ্রামের চতুর্থ শ্রেণির এক ছাত্রীর সঙ্গে পার্শ্ববর্তী নওগাঁ জেলার খয়রাবাত গ্রামের বেলাল হোসেনের ছেলে আব্দুল মোমিনের (৩০) বিয়ের দিন ধার্য করা হয়। সকালে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে গোপনে কনের ফুফুর বাড়িতে চলছিল বিয়ের আয়োজন।

খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. মাছুদুর রহমান একদল পুলিশ নিয়ে বিয়ে বাড়িতে অভিযান চালান। বাল্যবিবাহ করতে আসায় বরকে ছয়মাস, কনের ফুফা রফিকুল ইসলামকে ছয়মাস ও কাজী আব্দুল গফুরকে ১০ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। এছাড়া এতে সহযোগিতা করার অভিযোগে কনের ফুফু খালেদা খাতুন, বরের দুলাভাই জাহাঙ্গীর আলম, আত্মীয় সেকেন্দার আলী ও আনিছুর রহমানকে ১৫ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়।

ইউএনও মো. মাছুদুর রহমান বলেন, সরকারিভাবে সব সামাজিক অনুষ্ঠান না করার নির্দেশনা দেয়া হয়েছে। এরপরও গোপনে বিয়ের আয়োজন করা হয়। খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বরসহ তিনজনকে কারাদণ্ড ও চারজনকে জরিমানা করা হয়েছে।

করোনার সময়ে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে এমন অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা