May 28, 2024, 10:35 am
সর্বশেষ:
সেনাবা‌হিনীর বিরুদ্ধে উদ্দেশ‌্য প্রণোদিতভাবে প্রতিবেদন প্রচার করা হচ্ছে : সেনাপ্রধান আগামীকাল মেঘনা উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানদের শপথ কুলিয়ারচর রেলওয়ে স্টেশনে ১ দালাল আটক, ১০ হাজার টাকা জরিমানা দুর্নীতি প্রতিরোধ কমিটি হয়ে গেলে এ বিশিষ্ট নাগরিকদের আর পাওয়া যায় না : দুদক চেয়ারম্যান সাবেক আইজিপি বেনজীরের সম্পত্তি ক্রোকের নির্দেশ সাবেক সহকারী কর কমিশনারের নামে মামলা করেছে দুদক মেঘনায় সেলাই মেশিন ও হুইল চেয়ার বিতরণ নদী খননের বালু বিক্রি করে সরকারি কোষাগারে আসতে পারে শতকোটি টাকা শনাক্তের পরও নিষিদ্ধ ঘনচিনি খালাসের সত্যতা পেয়েছে দুদক উপকর কমিশনারসহ তিন জনের নামে দুদকের মামলা

মেঘনায় ‘কোম্পানি’ আতঙ্কে নিজ ভুমিতে ঘর বাড়ি করতে পারছেনা সাধারণ মানুষ

মেঘনা প্রতিনিধি।।

কোম্পানি’ আতঙ্কে নিজ ভুমিতে ঘর বাড়ি করতে পারছেনা সাধারণ মানুষ।পাশের উপজেলা মুন্সিগঞ্জের গজারিয়ার হানিফ -মনসুর নামে দুই ব্যক্তি।কোম্পানির নাম করে জমি কিনছেন। তবে কোন কোম্পানি তা বলছেনা।

এলাকার বাসিন্দারা বাড়ি ঘর বানানোর জন্য নিজ ভুমিতে বালু ভরাট করতে গিয়ে বিভিন্ন বাধা পোহাতে হচ্ছে। কেউ কেউ অভিযোগ তুলছেন স্থানীয় পুলিশ প্রশাসনের দিকে। এমন ঘটনা ঘটেছে কুমিল্লা জেলার মেঘনা উপজেলার লুটেরচর ইউনিয়নেের মোহাম্মদ পুর গ্রামে। আজ শনিবার মানব বন্ধন করে এমন অভিযোগ করেন ভুক্তভোগী এলাকাবাসী।  ভুক্তভোগী ফুল মিয়ার ছেলে আকবর বাদশা। সে বলরামপুর মৌজা ৯ শতক জমির ক্রয় সূত্রে মালিক। একই দাগে কোম্পানি ৭শতক জায়গা ক্রয় করে।কিন্তু ভুক্তভোগী আকবর বাদশার জায়গা রাস্তার সাথে হওয়া কোম্পানি ও এলাকার প্রভাবশালী ব্যক্তিরা জোর পূর্বক দখলের চেষ্টা করছে। এমনই অভিযোগ করেছে গ্রামবাসী সহ ভুক্তভোগী। এলাকাবাসী জানায় গজারিয়ার আনারপুরে হানিফ ও মনসুর এই জায়গা নিয়ে নানা চক্রান্ত করছেন,এলাকাবাসী এমন কোম্পানি গুলোকে বসতবাড়ি আশপাশে জমি ক্রয় করায় তীব্র প্রতিবাদ ও ক্ষোভ জানায়। এলাকাবাসী বলে কোম্পানি জায়গা ক্রয়ের নামে স্থানীয় কিছু নেতাদের হাত করে যার ফলে নেতারা জমির মালিকদের হুমকিধামকি দিয়ে নানা ভয়ভীতি দেখায়, কোম্পানি আতঙ্কে দিনাতিপাত করছে আকবর বাদশাসহ ঐ এলাকার বাসিন্দারা।

উপায় খুঁজে না পেয়ে আহাজারি করছে। প্রশাসনের সু দৃষ্টি কামনা করেন এলাকাবাসী।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা