July 14, 2024, 5:51 pm

সেনাবা‌হিনীর বিরুদ্ধে উদ্দেশ‌্য প্রণোদিতভাবে প্রতিবেদন প্রচার করা হচ্ছে : সেনাপ্রধান

 

ডেস্ক রিপোর্ট।।

সম্প্রতি সেনা কর্মকর্তা‌কে নিয়ে যে প্রতিবেদন প্রকাশ করা হয়েছে, তা উদ্দেশ‌্য প্রণোদিত বলে জা‌নিয়েছেন সেনাপ্রধান জেনারেল এস এম স‌ফিউদ্দীন আহমেদ ।

সোমবার (২৭ মে) গাজীপুরের রাজেন্দ্রপুর সেনানিবাসে বাংলাদেশ ইনস্টিটিউট অব পিস সাপোর্ট অপারেশন ট্রেনিংয়ে (বিপসট) এশিয়া প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের শান্তিরক্ষা অপারেশনের প্রশিক্ষণ সম্পর্কিত আন্তর্জাতিক সংস্থা অ্যাসোসিয়েশন অব এশিয়া-প্যাসিফিক পিস অপারেশন ট্রেনিং সেন্টার (এএপিটিসি) এর ১২তম বার্ষিক সাধারণ সভা এবং ওয়ার্কশপে উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবা‌দিকদের প্রশ্নের জবাবে তি‌নি একথা জানান ।

অসৎ উদ্দে‌শ্যে প্রকা‌শিত প্রতিবেদনের তীব্র নিন্দা জ্ঞাপন করেন সেনা প্রধান।

পশাপা‌শি স‌ঠিক সময়ে প্রতিবেদনটি ভুলপ্রমা‌নিত করতে ‌সেনাবা‌হিনী সক্ষম হবে বলেও জানান তি‌নি ।
জেনারেল এসএম শ‌ফিউদ্দীন আহমেদ, সেনাপ্রধান , বাংলাদেশ সেনাবা‌হিনী আরও বলেন

প্রযুক্তির উন্নয়ন ও অসামঞ্জস্যপূর্ণ ঝুঁকির কারণে বর্তমানে বিশ্বব্যাপী নিরাপত্তা পরিবেশ অত্যন্ত জটিল হয়ে উঠেছে। এই পরিবর্তিত নিরাপত্তা পরিস্থিতির গতি প্রকৃতি মূল্যায়ন ও তা মোকাবিলায় ভবিষ্যত করণীয় নির্ধারণ এবং প্রয়োজনীয় প্রশিক্ষণের রূপরেখা প্রণয়ন ছিল এবারের এএপিটিসি’র বার্ষিক সাধারণ সভার মূল উদ্দেশ্য।

অনুষ্ঠানে জাতিসংঘের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূতগণ, বাংলাদেশে নিয়োজিত জাতিসংঘের আবাসিক প্রতিনিধি ও বিভিন্ন সংস্থার প্রতিনিধিবৃন্দ, বাংলাদেশে নিযুক্ত ডিফেন্স/মিলিটারি অ্যাটাশেগণ, ঊর্ধ্বতন সামরিক, আধা-সামরিক ও অসামরিক কর্মকর্তাবৃন্দ, জাতিসংঘের অন্যান্য সংস্থার প্রধান ও প্রতিনিধি, এএপিটিসি এর সদস্যভ‚ক্ত ২৬টি দেশের প্রায় ৫০ জন বিদেশি প্রতিনিধি, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ এবং বিভিন্ন গুরুত্বপূর্ণ ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার গণমাধ্যম ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য বন্ধ আছে।


ফেসবুকে আমরা