February 25, 2024, 5:29 am

বিনা,নোটিশে বিআইডাব্লিউটিএর উচ্ছেদ অভিযানের অভিযোগ : হার্ট অ্যাটাকে ক্ষতিগ্রস্ত এক ব্যবসায়ীর মৃত্যু

৩০ মে ২০১৯, বিন্দুবাংলা টিভি. কম ,

গজারিয়া প্রতিনিধি: গতকাল দিনভর মেঘনা নদীর মুন্সীগঞ্জের গজারিয়া অংশের তেতুইতলা ও রায়পাড়া এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান পরিচালনা করে বিআইডাব্লিউটিএ। অভিযানে কনকর্ড প্রুপ, মোনায়েম প্রুপ, প্রোভিটা গ্রুপসহ কয়েকটি প্রতিষ্ঠানের দখলকৃত জায়গা উদ্ধার ও মেঘনা পুরাতন ফেরিঘাট এলাকায় অবৈধভাবে গড়ে উঠা ১৫টি ব্যবসা প্রতিষ্ঠান গুড়িয়ে দেয়া হয়। তবে ক্ষতিগ্রস্তদের দাবী কোনরূপ পূর্ব ঘোষণা ছাড়াই চালানো হয়েছে এই উচ্ছেদ অভিযান সেজন্য তারা কিছুই সড়াতে পারেননি। সব হারিয়ে নি:স্ব হয়ে এখন পথে বসার উপক্রম তাদের।
এছাড়া গতকাল অভিযান পরিচালনা করার সময় জানে আলম (৬০) নামে এক ডেকোরেটর ব্যবসায়ী অসুস্থ হয়ে পড়েন । দ্রুত তাকে হাসপাতালে নেয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করে। হার্ট অ্যাটাকের ফলে তার মৃত্যু হয়েছে বলে জানান তারা। ক্ষতিগ্রস্ত দোকানী তার তার স্বজনরা জানান, নিজের সব শেষ হয়ে যাবার দৃশ্য দেখেই অসুস্থ হয়ে পড়েন জানে আলম সরকার।
ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের দাবী, অভিযানে তাদের প্রায় ৭০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। আসন্ন ঈদের আগে এমন ঘটনায় তাদের ঈদ আনন্দ মাটি হয়ে গেছে অভিযানের অন্তত ২/১ আগে মাইকিং বা নোটিশ করা হলে তারা মালামাল সরিয়ে নিতে পারতেন।

এদিকে বিআইডাব্লিউটিএ কর্তৃপক্ষ জানায়, নিয়ম মেনেই অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে আগে মাইকিংও করা হয়েছে । ৬ দিনের এই উচ্ছেদ অভিযানের বাকী ৫দিন নারায়ণগঞ্জের সোনারগাঁ অংশে অভিযান পরিচালনা করা হয়েছে ইচ্ছে করলে সে সময়ই মুন্সীগঞ্জের গজারিয়া অংশের দোকানীরা মালামাল সরিয়ে নিতে পারতো কিন্তু যথেষ্ট সময় দেবার পরও তারা তা করেনি।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা