April 15, 2024, 10:12 pm
সর্বশেষ:
মেঘনায় বর্ণাঢ্য আয়োজনে বাংলা নববর্ষ উদযাপিত মেঘনায় কাঁঠালিয়া প্রজন্ম সামাজিক সংস্থার ঈদ সামগ্রী বিতরণ মেঘনায় বিনোদন কেন্দ্র না থাকায় ঈদ আনন্দে ভাটা, নিরসন জরুরি এততান কিরতি আনছত, ঘরে আছেনা! মেঘনায় গণ ও যুব অধিকারের ইফতার বিতরণ রাস্তা ও ড্রেন নির্মাণ কাজে নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহার ফতেহাবাদ ইউনিয়ন আওয়ামী মৎসজীবী লীগ : খোকন সভাপতি শরীফ হোসেন সম্পাদক মেঘনায় দোকানে আগুনের ঘটনায় বাবাসহ দুই ছেলের বিরুদ্ধে অভিযোগ প্রথম বারের মত শতভাগ অনলাইনে মনোনয়ন ফরম জমা দিবে প্রার্থীরা : মো.মুনীর হোসাইন খান রিটার্নিংকর্মকর্তার সাথে আচরণ বিধির মতবিনিময়ের পরেই এক প্রার্থী অপর প্রার্থীকে হুমকির অভিযোগ 

ফুলবাড়ীতে প্রতিবন্ধি শিশু ধর্ষণ: ধর্ষকের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবিতে মানববন্ধন।

২০ জুলাই ২০১৯, বিন্দুবাংলা টি.. কম,
আল হেলাল চৌধুরী, দিনাজপুর (ফুলবাড়ী) প্রতিনিধি:
দিনাজপুর ফুলবাড়ীতে ৩ জুলাই ফুলবাড়ী উপজেলার ৭নং শিবনগর ইউনিয়নের রামভদ্রপুর এলাকার আবাসন বাসীন্দা রিক্সা-ভ্যান চালক এর চতুর্থ শ্রেণির ছাত্রী প্রতিবন্ধী মেয়ে দোকানে জুস নিয়ে বাড়ি ফেরার পথে, একই আবাসনের বাসিন্দা মেহেদুল ইসলাম (৩৫) শিশুটিকে কৌশলে জঙ্গলে নিয়ে ধর্ষণ করেন।এই ঘটনাটি জানাজানি হলে, বিষয় ধামাচাপা দেওয়ার জন্য শুরু হয় ধর্ষকের পক্ষ থেকে শিশুর পিতা-মাতার প্রতি বিভিন্ন চাপ-হুমকি। যা ১২ জুলাই এক পর্যায়ে শালিস বৈঠকের মাধ্যমে ধর্ষকের নিকট ১৪ হাজার টাকায় ঘটনাটি মিমাংসা করতে বাধ্য করে এবং ঘটনাটিকে ধামাচাপা দেয়ার চেস্টা করা হয়। শুধু তাই নয়, জরিমানাকৃত, ধর্ষিতার অভিভাবককে দেওয়া হয় মাত্র ৭ হাজার টাকা। বাকী ৭ হাজার টাকা ভাগবাটোয়ারা হয়েছে উপস্থিত শালিসকারী ও কথিত দুই সাংবাদিকদের মধ্যে।

এ ঘটনা বিভিন্ন জাতীয় পত্রিকায় প্রতিবেদন প্রকাশ হলে ১২ জুলাই ধর্ষণের ঘটনার সালিশ করে ১৪ হাজার টাকায় নজরে আনেন ব্যারিস্টার আব্দুল হালিম, মীমাংসায় স্থানীয় প্রশাসনের পদক্ষেপ জানতে চেয়েছেন হাইকোর্ট। একই সাথে দোষীদের গ্রেফতার, নারী নির্যাতন ও চাঁদাবাজি মামলা হয়েছে কিনা তা জানতে চেয়েছে এ আদেশ দেন বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদের এর হাইকোর্ট বেঞ্চ। ২১ জুলাই মধ্যে ওই জেলার এসপি, স্থানীয় ওসি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ বিষয়ে কী পদক্ষেপ নিয়েছে তা জানতে ডেপুটি অ্যাটর্নি জেনারেলের প্রতি এ আদেশ দেন। এ সময় রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এবিএম ব্যারিস্টর আব্দুল্লাহ আল মাহমুদ বাশার।

এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে ২০জুলাই শনিবার স্থানীয় নিমতামোড়ে সকাল ১০টায় সনাস এর দপ্তর সম্পাদক আল-আমিন এর সঞ্চালনায় ঘন্টা ব্যাপী মানব বন্ধন করেন, সচেতন নাগরিক সমাজ(সনাস) ফুলবাড়ী শাখা । এসময় উপস্থিত ছিলেন, শহীদ স্মৃতি আদর্শ ডিগ্রী কলেজ এর প্রভাষক আব্দুল কাদের রহমানিয়া , সচেতন নাগরিক সমাজ (সনাস) উপদেষ্টা ডা.ওয়াজেদুর রহমান(বাবলু), লুৎফর হুদা চৌধুরী লিমন, ফারুক আহমেদ, মহাসচিব হামিদুল ইসলাম, চেয়ারম্যান আরিফ খান জয়, সিনিয়র ভাইস চেয়ারম্যান জাকির হোসেন, ভাইস চেয়ারম্যান ইমাম রেজা, উপজেলা প্রেসক্লাব সভাপতি হারুন-উর রশীদ, সহ-সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসার উজ্জ্বল, সদস্য সিনিয়র সাংবাদিক রজব আলীসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ, গণমাধ্যম ব্যক্তিবর্গঅংশগ্রহন করে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা