February 29, 2024, 8:41 am

চাঁদপুরে জনপ্রশাসন পদক-২০১৯ পেলেন হাজীগঞ্জ উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তাসহ ৫ জন

২৪ জুলাই ২০১৯, বিন্দুবাংলা টিভি. কম, দিলারা আক্তার লুনা, ডেস্ক :

জনপ্রশাসন পদক-২০১৯ পেয়েছেন চাঁদপুরের সাবেক জেলা প্রশাসক বর্তমানে যুগ্ম সচিব মো. আব্দুস সবুর মন্ডলসহ পাঁচজন। অপর চারজন হচ্ছেন চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা. মো. ইলিয়াছ, সদর উপজেলা পরিবার পরিকল্পনা অফিসের মেডিকেল অফিসার ডা. এমএ গফুর এবং হাজীগঞ্জ উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. গোলাম মোস্তফা।

এ পাঁচজন  মঙ্গলবার মহামান্য রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের কাছ থেকে আনুষ্ঠানিকভাবে জনপ্রশাসন পদক লাভ করেন। ২৩ জুলাই জাতীয় পাবলিক সার্ভিস দিবসে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আনুষ্ঠানিকভাবে মহামান্য রাষ্ট্রপতি তাঁদেরকে এই জনপ্রশাসন পদক-২০১৯ প্রদান করেন।

জানা গেছে, চাঁদপুরের সাবেক জেলা প্রশাসক ও বর্তমানে যুগ্ম সচিব আব্দুস সবুর মন্ডল, ডা. মো. ইলিয়াছ, ডা. এমএ গফুর এবং ডা. মো. গোলাম মোস্তফা ‘নিরাপদ মাতৃত্ব নিশ্চিতকরণ এবং মাতৃমৃত্যু ও শিশুমৃত্যু হার কমাতে অনলাইন সফ্টওয়্যারথ ব্যবস্থাপনার জন্যে দলগতভাবে এ জনপ্রশাসন পদক পেয়েছেন।

আব্দুস সবুর মন্ডল চাঁদপুরের জেলা প্রশাসক থাকাকালীন তিনি এই অনলাইন কার্যক্রম চালু করেন। আর এ কার্যক্রমটি চাঁদপুর সদর ও হাজীগঞ্জ উপজেলায় চালু হয়ে এখনো চলমান আছে এবং এটি ব্যাপক প্রশংসা কুড়িয়েছে। আর জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান জনপ্রশাসন পদক পেয়েছেন ‘জেলা পর্যায়ে কারিগরি (দলগত) ক্যাটাগরিতে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা