June 13, 2024, 8:35 am

‘করােনাকালে একটি লােকও না খেয়ে মারা যায়নি’

০৮ জুলাই ২০২১, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্টঃ

করােনাকালে একটি লােকও না খেয়ে মারা যায়নি বলে মন্তব্য করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম। বৃহস্পতিবার (৮ জুলাই) দুপুরে ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে পিরােজপুর সদর উপজেলা পরিষদের শহীদ ওমর ফারুক মিলনায়তনে করােনা মহামারিতে ক্ষতিগ্রস্ত মানুষের মধ্যে মানবিক সহায়তা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

শ ম রেজাউল করিম বলেন, করােনা পরিস্থিতি বৈশ্বিক মহামারি। আমরা স্বাস্থ্যবিধি মেনে করােনা পরিস্থিতি মােকাবিলা করার চেষ্টা করছি। ৪৫ লাখ ডােজ টিকা বাংলাদেশে এসেছে। আরো টিকা আসবে।

তিনি বলেন, করােনার টিকা আবিষ্কারের আগেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা টিকার জন্য বুকিং দিয়ে রেখেছিলেন। এজন্য ভারত ও ব্রাজিলের চেয়ে বাংলাদেশের অবস্থা এখনাে ভালাে।

শ্রীলংকার মতাে উন্নত দেশকে বাংলাদেশ ঋণ দিচ্ছে জানিয়ে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী বলেন, সব শ্রেণি-পেশার মানুষকে শেখ হাসিনা খাইয়ে পড়িয়ে রেখেছেন। সব হাসপাতালে করােনার ইউনিট খােলা হয়েছে। যতোদিন দেশে শেখ হাসিনার হাত থাকবে, (ততোদিন) বাংলাদেশ নিরাপদ থাকবে। দেশের মানুষ যেন না খেয়ে থাকে, চিকিৎসাবঞ্চিত না হয়, সেজন্য দিনরাত কাজ করে যাচ্ছেন শেখ হাসিনা।

পিরােজপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বশির আহমেদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আবু আলী মাে. সাজ্জাদ হােসেন, জেলা পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান।

অনুষ্ঠানে করােনা মহামারিতে ক্ষতিগ্রস্ত জেলার দেড়শ পরিবহন শ্রমিক, দেড়শ অটােচালক, ২৩৫ জন দােকান কর্মচারী, নরসুন্দর, সুইপার, ধােপা এবং হােটেল শ্রমিকসহ মােট ৬৭৫ জনের মাঝে মানবিক সহায়তা দেয়া হয়।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা