July 16, 2024, 7:27 pm
সর্বশেষ:
মেঘনায় প্রকল্পের প্রায় সাড়ে ৩০লাখ টাকা আত্মসাতের ঘটনায় কর্মকর্তার ৫ বছরের কারাদণ্ড পার্বতীপুর যমুনা ওয়েল কোম্পানি লিমিটেডের ডিপোতে কর্মরত কয়েকজনকে দুদকের জিজ্ঞাসাবাদ  চেয়ারম্যান বাড়ির ঘাটে দৃষ্টিনন্দন ঘাটলা মেঘনায় নদীর ভাঙন রোধে ফেলা হচ্ছে জিওবি ব্যাগ মেঘনায় নদী ভাঙ্গন এলাকা পরিদর্শনে প্রশাসন, ক্ষতি গ্রস্তদের মাঝে শুকনো খাবার বিতরন স্ত্রীসহ আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে দুদকের মামলা ডা. সাবরিনাসহ ৭ জনের নামে দুদকের মামলা কোটা নিয়ে হাইকোর্টের রায়ের ওপর ৪ সপ্তাহের স্থিতাবস্থা যুক্তরাজ্যের নগর মন্ত্রী হলেন টিউলিপ সিদ্দিক চালিভাঙ্গা নৌ পুলিশ ফাঁড়ি ঠুঁটো জগন্নাথই থাকবে?

মরদেহ শনাক্তে ২১-৩০ দিন লাগবে: সিআইডি

০৯ জুলাই ২০২১, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্টঃ

নারায়ণগঞ্জের রূপগঞ্জে কারাখানায় অগ্নিকাণ্ডে নিহত ৪৯ জনের মরদেহ শনাক্তে নমুনা সংগ্রহের জন্য অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) ফরেনসিক ডিএনএ ল্যাবের টিম কাজ শুরু করেছে। ডিএনএ পরীক্ষার মাধ্যমে মরদেহ শনাক্ত করতে অন্তত ২১ থেকে ৩০ দিন লাগতে পারে বলে জানিয়েছে অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

শুক্রবার (৯ জুলাই) রাতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) মর্গে সিআইডির বিশেষ পুলিশ সুপার (ফরেনসিক) রোমানা আক্তার সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, প্রত্যেকটি মরদেহের থেকে দাঁত ও হাড় সংগ্রহ করা হবে। দাঁত ও হাড়ের মাধ্যমে ডিএনএ পরীক্ষার মাধ্যমে শনাক্ত করতে অন্তত ২১ দিন সময় লাগে।

মরদেহ হস্তান্তর পুলিশের বিষয় জানিয়ে তিনি বলেন, ফরেনসিক বিভাগের শনাক্ত করতে ২১-৩০ দিন সময় লাগে। আর এখানে পাঠানো মরদেহগুলোর ডিএনএ নমুনা সংগ্রহ করে শনাক্ত ছাড়া আর অন্য কোনোভাবে শনাক্তের উপায় নেই।

সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর মনির বলেন, উচ্চমাত্রায় বার্ন হলে যে অবস্থা হয়, এই মরদেহগুলোরও তেমনি অবস্থা। দু-একজন ছাড়া বাকিগুলো বোঝা যায় না। অনেকের মরদেহ কুঁচকে গেছে। নারী না পুরুষ তাও বোঝার উপায় নেই।

সহকারী ডিএনএ অ্যানালাইসিস্ট নুসরাত ইয়াসমিন বলেন, ‘এ পর্যন্ত ১৬ জন স্বজনের নমুনা সংগ্রহ করা হয়েছে। আগামীকাল শনিবার সকাল থেকে আবার নমুনা সংগ্রহ করা হবে।’ নমুনা দিতে তিনি কাছের আত্মীয় যেমন- বাবা, মা, ভাই-বোনদের আসার অনুরোধ জানান।

বৃহস্পতিবার (৮ জুলাই) বিকেলের দিকে নারায়ণগঞ্জের রূপগঞ্জে সজীব গ্রুপের হাশেম ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

কারখানাটির ভবনের নিচতলায় আগুন লাগে। মুহূর্তেই আগুন ভবনের অন্যান্য তলায় ছড়িয়ে পড়ে। আতঙ্কে শ্রমিকরা ভবনের ছাদসহ বিভিন্ন তলা থেকে লাফিয়ে পড়েন অনেকে।

ভয়াবহ এ অগ্নিকাণ্ডের ঘটনায় ৪৯ জনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। তাদের মরদেহ ঢামেকের মর্গে রাখা হয়েছে। এছাড়া অগ্নিকাণ্ডের পর ভবন থেকে লাফিয়ে পড়ে অন্তত ৩ জন নিহতের খবর পাওয়া গেছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা