July 27, 2024, 4:00 am
সর্বশেষ:
মেঘনায় কোটাসংস্কার আন্দোলন ও ছাত্রলীগের হামলা, ইন্দ্বন কি ? মেঘনায় কোটা আন্দোলনকারীদের উপর ছাত্রলীগের হামলা মেঘনায় প্রকল্পের প্রায় সাড়ে ৩০লাখ টাকা আত্মসাতের ঘটনায় কর্মকর্তার ৫ বছরের কারাদণ্ড পার্বতীপুর যমুনা ওয়েল কোম্পানি লিমিটেডের ডিপোতে কর্মরত কয়েকজনকে দুদকের জিজ্ঞাসাবাদ  চেয়ারম্যান বাড়ির ঘাটে দৃষ্টিনন্দন ঘাটলা মেঘনায় নদীর ভাঙন রোধে ফেলা হচ্ছে জিওবি ব্যাগ মেঘনায় নদী ভাঙ্গন এলাকা পরিদর্শনে প্রশাসন, ক্ষতি গ্রস্তদের মাঝে শুকনো খাবার বিতরন স্ত্রীসহ আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে দুদকের মামলা ডা. সাবরিনাসহ ৭ জনের নামে দুদকের মামলা কোটা নিয়ে হাইকোর্টের রায়ের ওপর ৪ সপ্তাহের স্থিতাবস্থা

অতিরিক্ত ডিআইজি শিমুলের বিরুদ্ধে অনুসন্ধান শুরু করেছে দুদক

 

নিজস্ব প্রতিবেদক।।

পুলিশের সিটি এসবির অতিরিক্ত ডিআইজি শেখ রফিকুল ইসলাম শিমুলের বিরুদ্ধে অনুসন্ধান শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। উপপরিচালক মোহাং নূরুল হুদাকে দলনেতা করে তিন সদস্যবিশিষ্ট অনুসন্ধান দল গঠন করা হয়েছে। শিমুলের বিষয়ে তথ্য চেয়ে গতকাল বাংলাদেশ পুলিশ হেডকোয়ার্টার্সে চিঠি পাঠিয়েছে দুদক।সূত্র : বনিকবার্তা

তার বিরুদ্ধে ভুয়া মুক্তিযোদ্ধার সনদ ব্যবহার করে চাকরি নিয়ে অবৈধভাবে নিজ ও আত্মীয়-স্বজনের নামে কোটি কোটি টাকার সম্পদ অর্জনের অভিযোগ উঠেছে। এ অভিযোগের সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে রেকর্ডপত্র চেয়ে চিঠি পাঠানো হয়েছে। চিঠিতে তার চাকরিতে যোগদানের তারিখ ও পদের নাম, বিপি নম্বর উল্লেখ করে চাকরিতে যোগদানের তারিখ থেকে এখন পর্যন্ত অর্থবছরভিত্তিক প্রাপ্ত বেতন-ভাতার পরিমাণ ও সংশ্লিষ্ট রেকর্ডপত্রের সত্যায়িত ফটোকপি পাঠাতে বলা হয়েছে।

তিনি বাংলাদেশ পুলিশ বিভাগে কততম বিসিএসের মাধ্যমে যোগদান করেন এবং কোনো বিশেষ কোটায় চাকরি পেয়েছেন কিনা সে-সংক্রান্ত তথ্যও চাওয়া হয়েছে। চিঠি পাওয়ার ১০ কর্মদিবসের মধ্যে রেকর্ডপত্র/তথ্য পাঠাতে অনুরোধ করা হয়।

শেখ রফিকুল ইসলাম শিমুলের বাড়ি গোপালগঞ্জ সদরে। দুদক সূত্রে জানা গেছে, গোপালগঞ্জে গত ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত গণশুনানিতে তার বিরুদ্ধে অভিযোগটি জমা পড়ে। পরে অনুসন্ধানের সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া তার বিরুদ্ধে মানব পাচারসহ আরো অভিযোগও পড়েছে দুদকে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা