April 19, 2024, 2:51 pm

হোমনায় মৎস্য কর্মকর্তার সাংবাদিকদের সাথে মতবিনিময়

১৭ জুলাই ২০১,, বিন্দুবাংলা টিভি. কম, হোমনা সংবাদদাতা :
জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে কুমিল্লার হোমনা উপজেলার মৎস্য কর্মকর্তা কারিশমা আহমেদ জাকশি স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন। আজ বুধবার সকালে তাহার কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
এসময় মৎস্য কর্মকর্তা বলেন, বর্তমান সরকারের বাস্তব মূখী কার্যক্রমের ফলে বাংলাদেশ এখন মাছ ও মাংস উৎপাদনে স্বংয়সম্পূর্নতা অর্জন করেছে। মৎস্যজাত উৎস থেকে আমিষের চাহিদা পূরণ, দারিদ্র বিমোচন ও রপ্তানী আয় বৃদ্ধির লক্ষে বর্তমান সরকার সুনিদিষ্ট পরিকল্পনা বাস্তবায়ন করছে।

মৎস্য খাতের এ অনন্য সফলতা ধরে রাখার লক্ষে সরকার বিভিন্ন কার্যক্রম গ্রহন করেছে। এগুলো হলো জাটকা সংরক্ষণ ও ইলিশ সম্পদ উন্নয়ন,অব্যন্তরীন জলাশয়ের অবয়াশ্রমেরর মাধ্যমে মৎস্য উন্নয়ন ও ব্যবস্থাপনা ও মৎস্য ও মৎস্যজাত পণ্য রপ্তানী।
জানাগেছে, ১৮ জুলাই ২০১৯খ্রিঃ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা গণভবনের লেকে আনুষ্ঠানিকভাবে মাছের পোনা অবমুক্ত করার মাধ্যমে জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৯ এর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। তারই ধারাবাহিকতায় আমরা ও হোমনা উপজেলার তিতাস নদীতে বিভিন্ন প্রজাতির মাছের পোনা অবমুক্ত করে মৎস্য সপ্তাহ উদ্বোধন করবেন স্থানীয় এমপি সেলিমা আহমাদ সিআইপি মহোদয়।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা