May 19, 2024, 7:48 am
সর্বশেষ:
উপকর কমিশনারসহ তিন জনের নামে দুদকের মামলা মেঘনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স : ৭ চিকিৎসক বদলি ও দায়িত্বশীলতা অতিরিক্ত ডিআইজি শিমুলের বিরুদ্ধে অনুসন্ধান শুরু করেছে দুদক দুই পাসপোর্ট অফিসে দুদকের দুটি পৃথক অভিযান মেঘনা উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান তাজুল ইসলাম সম্ভাবনার ‘মেঘনা’ ও জনপ্রতিনিধি নির্বিঘ্নে সবাই ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিবেন : অধ্যক্ষ আব্দুল মজিদএমপি মেঘনায় উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে জেলা প্রশাসকের মতবিনিময় মাদ্রাসার বরাদ্দকৃত অর্থ আত্মসাত করেছে অধ্যক্ষ মেঘনায় বিএনপি থেকে বহিস্কৃত প্রার্থীর পক্ষে কাজ করায় একাধিক নেতাকে কারণ দর্শানোর নোটিশ

৩০ বছরের মধ্যে প্রথম ভারত থেকে চাল কিনলো চীন

২ ডিসেম্বর ২০২০, বিন্দুবাংলা টিভি. কম, ডেস্ক রিপোর্টঃ

গত ৩০ বছরের মধ্যে প্রথমবার ভারত থেকে চাল কিনেছে চীন। অন্য দেশের সরবরাহ ঘাটতি এবং ভারতের মূল্যছাড়ের কারণে চীন চাল কিনেছে বলে জানিয়েছেন ভারতীয় কর্মকর্তারা।

বিশ্বের শীর্ষস্থানীয় চাল রপ্তানিকারক দেশ ভারত, আর চীন হচ্ছে শীর্ষ আমদানিকারক। বছরে ৪০ লাখ টন চাল আমদানি করে বেইজিং। তবে চাল কেনার উৎস দেশ হিসেবে ভারতকে বরাবর এড়িয়ে চলে চীন।

ভারতের চাল রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট বিভি কৃষ্ণা রাও বলেছেন, ‘এই প্রথম চাল কিনলো চীন। ভারতীয় শস্যের মান দেখে তারা হয়তো আগামী বছর আরও বেশি করে কিনবে।’

ভারতের বাণিজ্য কর্মকর্তারা জানিয়েছেন, প্রতি টন ৩০০ ডলার হিসেবে এক লাখ টন চাল ডিসেম্বর থেকে ফেব্রুয়ারির মধ্যে সরবরাহের জন্য চীনের সঙ্গে চুক্তি হয়েছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন


ফেসবুকে আমরা